সুপার ওভারে ভারতের অবিশ্বাস্য জয়

|

শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতের জয়। রোহিত শর্মার জোড়া ছক্কায় অবিশ্বাস্য জয় পেল ভারত। এই জয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দুই ম্যাচ আগেই ট্রফি নিজেদের করে নিল সফরকারী ভারত।

নিউজিল্যান্ডের মাটিতে এটাই কোহলিদের প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়। ঘরের মাঠে বিরাট কোহলিদের সঙ্গে কোনো পরিকল্পনাই কাজে আসছে না নিউজিল্যান্ডের।

বুধবার হ্যামিল্টনে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে টাই-রোমাঞ্চের পর সুপার ওভারের শেষ দুই বলে জোড়া ছক্কা হাঁকিয়ে ভারতকে নাটকীয় জয় এনে দেন রোহিত শর্মা।

এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমে পাঁচ উইকেটে ১৭৯ রান সংগ্রহ করে ভারত। টার্গেট তাড়া করতে নেমে ছয় উইকেটে ঠিক ১৭৯ রানেই থামে নিউজিল্যান্ড। অধিনায়ক কেন উইলিয়ামসনের ক্যারিয়ারসেরা ব্যাটিংয়ে কিউইদের দৃষ্টিসীমায় চলে এসেছিল জয়।

শেষ ওভারে দরকার ছিল নয় রান। প্রথম বলে রস টেলরের ছক্কায় কাজটা আরও সহজ হয়ে যায়। কিন্তু শেষ চার বলে দুই রানের সহজ সমীকরণ মেলাতে পারেনি তারা। ছক্কা হজমের পর উইলিয়ামসন ও টেলরকে ফিরিয়ে ম্যাচ টাই করেন মোহাম্মদ সামি।

সুপার ওভারেও জয়ের সুবাস পাচ্ছিল স্বাগিতক নিউজিল্যান্ড কিউইরা। মূল ম্যাচে ৪৮ বলে ৯৫ রানের ঝড়ো ইনিংস খেলা উইলিয়ামসন সুপার ওভারে চড়াও হন জাসপ্রিত বুমরার ওপর। সুপার ওভারে নিউজিল্যান্ড তোলে ১৭ রান।

জবাবে প্রথম চার বলে মাত্র আট রান তুলতে পেরেছিলেন ভারতের রোহিত ও লোকেশ রাহুল। কিন্তু টিম সাউদির শেষ দুই বলে বিশাল দুটি ছক্কা হাঁকিয়ে দলকে অবিশ্বাস্য জয় উপহার দেন রোহিত।

এর আগে মূল ম্যাচেও ভারতীয় ওপেনারের ব্যাট থেকে এসেছে ৪০ বলে ৬৫ রানের ঝলমলে ইনিংস। পরে সুপার ওভারে ব্যবধান গড়ে দিয়ে রোহিতই হয়েছেন ম্যাচসেরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply