মাত্র ৩ ঘণ্টায় ফকির থেকে কোটিপতি এই ব্যক্তি

|

মাত্র তিন ঘণ্টায় ফকির থেকে কোটিপতি হয়ে গেলেন এক ব্যক্তি। তার এই কোটিপতি হওয়ার গল্প ‘আঙুল ফুলে গলা গাছ’ প্রবাদকেও হার মানায়।

ঘটনাটি ঘটেছে ভারতের পূর্ব বর্ধমানের গলসি নামক এলাকায়। আর সৌভাগ্যবান সেই ব্যক্তির নাম রূপেশ। সরকারি রেশন ডিস্ট্রিবিউটরের গাড়ি চালান তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ জানায়, বরাবরের মতো মঙ্গলবার সারাদিন গাড়ি চালিয়ে ক্লান্তি নিয়ে সন্ধ্যায় বাড়ি ফিরছিলেন রূপেশ। এদিন পূর্ব বর্ধমানের গলসি বাজারে সন্তানের জন্য ফল কিনতে দোকানে যান রূপেশ। দোকানের পাশেই লটারির দোকান দেখেন তিনি। শখের বসে ৬০ টাকা দিয়ে সিরিজ ডিয়ার ইভিনিং নামে দুটি লটারি কেনেন।

আর রাত ৯টার পর তিনি জানতে পারেন যে, ওই লটারি দুটির একটি টিকিটই প্রথম পুরস্কারের। এভাবেই কোটি টাকার মালিক হয়ে গেলেন রূপেশ।

রূপেশের গাড়িচালক থেকে কোটিপতি হওয়ার বিষয়টি এখন বর্ধমানসহ আশপাশের অঞ্চলের আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

লটারি পাওয়ার বিষয়টি প্রথমে রূপেশেরই নজরে আসে। নিরাপত্তার খাতিরে কাউকে না জানিয়ে তিনি সকালেই চুপিচুপি চলে যান বর্ধমানের স্টেট ব্যাংকের প্রধান শাখায় এবং সেখানে টিকিট জমা দেন।

কোটি টাকার লটারি পাওয়ার পর রূপেশের অনুভূতি জানতে স্থানীয় গনমাধ্যমকর্মীরা বুধবার জড়ো হয় তার বাড়িতে।

তিনি সংবাদকর্মীদের জানান, প্রতিদিন গাড়ি চালিয়ে ডিলারদের বাড়িতে রেশন সামগ্রী পৌঁছে দিই। এ কাজের জন্য মাসে ৭ হাজার টাকা বেতন পাই। যা দিয়ে ভালোভাবে মা-বাবা ও স্ত্রী-সন্তানের ভরণপোষণ চালাতে পারি না। সৃষ্টিকর্তা আমার দিকে তাকিয়েছেন। এখন আর সেই অভাব হবে না।

এ টাকা দিয়ে কি করার ইচ্ছা জানতে চাইলে তিনি বলেন, আপাতত একটি বাড়ি তৈরি করব। আর সন্তানদের ভবিষ্যতের কিছু জমি কিনে রাখব।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply