ভয় দেখানো যাবে না, আন্দোলন চলবে: ওয়াইসি

|

দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর প্রকাশ্যে গুলির ঘটনায় পুলিশের নীরবতা নিয়ে প্রশ্ন তুলেছেন সর্বভারতীয় মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন নেতা আসাদউদ্দিন ওয়াইসি। তিনি বলেন, আমাদের ভয় দেখানো যাবে না। আন্দোলন চলবে।

এক টুইটবার্তায় তিনি বলেন, গত মাসে জামিয়ায় গিয়ে তো বেশ সাহস দেখিয়েছিলেন, আজ কী হল? নীরব দর্শক হওয়ার জন্য যদি কোনও পুরস্কার থাকত, তাহলে প্রতিবার আপনারাই তা জিততেন।-খবর আনন্দবাজারপত্রিকা অনলাইনের

এর আগে মঙ্গলবার ভারতের কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরকে উদ্দেশ্য করে ওয়াইসি বলেন, আপনাকে চ্যালেঞ্জ জানাচ্ছি অনুরাগ থাকুর, ভারতের একটি জায়গা বেছে নিন, যেখানে আপনি আমাকে গুলি করবেন, আমি সেখানে যেতে রাজি।

বৃহস্পতিবার বলেন, গুলিবিদ্ধ অবস্থায় ওই শিক্ষার্থীকে ব্যারিকেড টপকাতে হল কেন, এর কোনও জবাব কি আপনাদের কাছে আছে? কর্তব্য পালন করতে গিয়ে কি মনুষ্যত্ব হারিয়েছেন আপনারা?

ওয়েইসি আরও বলেন, গডসের হাতে গান্ধী নিহত হওয়ার দিনেই এই ঘটনা ঘটল। এই ধরনের কাপুরুষোচিত হামলা চালিয়ে আমাদের ভয় দেখানো যাবে না। আন্দোলন চলবে। এটা এখন গডসে বনাম গান্ধী, আম্বেদকর এবং নেহরুর ভারত হয়ে দাঁড়িয়েছে। এমন পরিস্থিতিতে কোনও একটি পক্ষে বেছে নিতে হবে।

আর এ ঘটনায় দিল্লি পুলিশের নিষ্ক্রিয়তার জন্য সরাসরি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে দোষারোপ করেছে আম আদমি পার্টি। তার পদত্যাগ দাবি তুলেছে তারা।

চলতি সপ্তাহে উত্তরপূর্ব দিল্লির রিথালায় একটি নির্বাচনী সমাবেশে ‘গুলি মারো’ স্লোগান দিয়েছিলেন অনুরাগ ঠাকুর। ভিডিওতে দেখা গেছে, ‘দেশ কে গাদ্দারো কো, গুলি মারো সালা কো’ বলে তিনি স্লোগান দিচ্ছেন। যারা বাংলা অর্থ করলে দাঁড়ায়, ‌‘যারা দেশের সঙ্গে প্রতারণা করছে, তাদের গুলি করে মারো’।

তিনি যখন সমাবেশে এই স্লোগান দিচ্ছিলেন, তখন তাতে যাতে নেতাকর্মীরা সাড়া দেন, সেই চেষ্টাও করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply