সিটি কলেজ কেন্দ্রে ভোট দিয়েছেন প্রধানমন্ত্রী

|

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ শনিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত। প্রথমবারের মতো দুই সিটিতে সম্পূর্ণ ইভিএমে নেয়া হচ্ছে ভোট।

ভোটগ্রহণের শুরুর দিকেই প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সিটি কলেজ কেন্দ্রে ভোট প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওয়ামী লিগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার ফজলে নুর তাপস।

এদিকে, নির্বাচনকে কেন্দ্র করে নগরজুড়ে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা। পুলিশ-র‍্যাবের পাশাপাশি মাঠে আছে বিজিবিও। সক্রিয় অবস্থানে আছেন গোয়েন্দা সংস্থার সদস্যরা। অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন স্থানে চেকপোস্ট স্থাপন করে চালানো হচ্ছে তল্লাশি।

ঢাকা মহানগরীর ২ হাজার ৪৬৮ কেন্দ্রে হবে নেয়া হবে ভোট। গতকাল রাতের মধ্যেই কেন্দ্রগুলোতে পৌঁছে দেয়া হয়েছে ইভিএমসহ ভোটের সব সরঞ্জাম।

প্রথমবারের মতো ঢাকার দুই সিটি’তে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন-ইভিএমে নেয়া হবে ভোট। তাই ভোটের উৎসব ও শঙ্কার মধ্যে সাধারণ মানুষের মুখে মুখে প্রধান আলোচনার বিষয় ইভিএম। দুই সিটিতে মেয়র প্রার্থী ১৩ জন ও কাউন্সিলর প্রার্থী ৬৭৭ জন। সংরক্ষিত ওয়ার্ডের প্রার্থী হিসেবে লড়বেন ১৫৯ জন। মোট ভোটার ৫৪ লাখ ৬৩ হাজার ৪৬৭ জন।





Leave a reply