ইয়াং জেনারেশন দেরিতে ওঠে তাই ভোটার কম: রিটার্নিং কর্মকর্তা

|

কোথাও কোথাও বিচ্ছিন্ন উত্তেজনা, তাছাড়া ঢিমেতালেই চলছে ঢাকার দুই সিটির ভোট। ভোটারের উপস্থিতি কম। ঢাকা উত্তরের আওয়ামী লীগ মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বিষয়টি উল্লেখ করে ভোটারদের ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়েছেন। ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল ভোটার উপস্থিতি কম হওয়ার কারণ হিসেবে নির্বাচনী ব্যবস্থার প্রতি আস্থাহীনতাকে দায়ী করেছেন।

ভোটার উপস্থিতি কমের বিষয়টি স্বীকার করে নিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম। বলেছেন, ভোটার উপস্থিতি আসলে কিছুটা কম। আপনারা জানেন গতকাল শুক্রবার ছিল, আজ শনিবার। ঢাকা শহরের ইয়াং জেনারেশন একটু দেরিতে (ঘুম থেকে) ওঠে। আমার মনে হয় একটু পরে হয়তো ভোটার উপস্থিতি বাড়বে।

আজ শনিবার বেলা পৌনে ১১টায় ঢাকার উত্তরা ৫ নম্বর সেক্টরের আই.এ.এস. স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শন করতে যান তিনি। এ সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

আবুল কাসেম আরো বলেন, এখন পর্যন্ত ১৪টি ভোট কেন্দ্রে মারামারি, এজেন্ট বের করে দেয়া, কেন্দ্র দখলের অভিযোগ পেয়েছি। এর মধ্যে বাড্ডা, মোহাম্মদপুর, মিরপুর ও কুর্মিটোলার অভিযোগ পাওয়া গেছে।
তিনি আরো বলেন, সবচেয়ে বেশি সমস্যা হয়েছিল বাড্ডায়। বিজিবির সঙ্গে অতিরিক্ত র‌্যাব পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। এখন সব কেন্দ্র স্বাভাবিক।

এসময় তিনি ইভিএমে ফিঙ্গার প্রিন্ট শনাক্তে ঝামেলা হয়ে বিকল্প পদ্ধতিতে ভোট নেয়া হচ্ছে বলে জানান। সার্বিকভাবে সুষ্ঠু ভোট হচ্ছে বলে জানান তিনি।





Leave a reply