এমন ভোট আমরা চাইনি, এখনও চাই না: সিইসি

|

ঢাকার দুই সিটি নির্বাচনে প্রথম কয়েক ঘণ্টায় সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ ও এজেন্টদের বের করে দেয়ার বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, এমন ভোট আমরা চাইনি। এখনও চাই না।

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে উত্তরার আইইএস স্কুল অ্যান্ড কলেজে ভোট দিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। সিইসি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রতি আমাদের নির্দেশ, এমন ঘটনা যদি ঘটে তারা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেবে। যারা প্রার্থীদের সমর্থক তাদের প্রতি আমার অনুরোধ, তারা যেন পরিবেশ-পরিস্থিতি শান্ত রাখেন। ভোটের সপক্ষে পরিবেশ যেন বিরাজ থাকে। তাদের প্রতি এটা আমার একান্ত অনুরোধ।

ভোটার উপস্থিতি নিয়ে সন্তুষ্ট নন সিইসি। বলেছেন, এখন পর্যন্ত ভালো না। আমরা দেখলাম সকালের দিকে ২৭৬ জন ভোটার কেন্দ্রে এসেছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি হয়তো বাড়তে পারে।

তিনি বলেন, সার্বিক পরিস্থিতি দেখলাম, আমরা সকাল নয়টার দিকে একটি সেন্টার পরিদর্শন করেছি। সেখানেও ভোটার উপস্থিতি কম ছিল। আমার কাছে কোনো অভিযোগ নেই এখন পর্যন্ত কোথাও থেকে। আমরা টেলিভিশনে দেখলাম, মানুষ ভোট দিচ্ছে। বিশেষ করে ইভিএম নিয়ে ভোটারদের ইতিবাচক সাড়া। যাদের বুঝতে অসুবিধা হচ্ছে তারা বুঝে নিচ্ছেন। তারা ভোট দিয়ে খুশি।





Leave a reply