নেত্রকোণায় অপহরণের তিন মাস পর শিশু উদ্ধার

|

স্টাফ রিপোর্টার, নেত্রকোণা
নেত্রকোণা আধুনিক সদর হাসপাতাল থেকে বোবা মায়ের আড়াই বছরের অপহৃত শিশু উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে জেলা পুলিশ। এঘটনায় অভিযুক্ত আসামিকে গ্রেফতারের পর আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি নেয়া হয়েছে।

জেলা পুলিশ সূত্রে জানা যায়, গত বছরের ২১ অক্টোবর নেত্রকোণার বারহাট্টা উপজেলার বোয়ালজানা গ্রামের জামাল উদ্দিনের শিশু কন্যা রৌজা মনি শারীরিক অসুস্থ হয়ে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়। এ সময় শিশু রৌজা মনি মা উষাবানুর সাথে হাসপাতালেই অবস্থান করছিল। হাসপাতালে অবস্থানকালে গত ২৩ অক্টোবর ১০ টার দিকে রৌজা মনিকে খোঁজে পাওয়া যায় না।

সংবাদে পেয়ে নেত্রকোণা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করে শিশুকে উদ্ধারের প্রক্রিয়া হিসেবে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করে। এরপর প্রাথমিক তদন্তে হাসপাতালে উক্ত ওয়ার্ডে সিসি ক্যামেরা না থাকায় এবং পিতা-মাতা কর্তৃক দেয়া সঠিক তথ্যের অভাবে অপহৃত শিশুকে তাৎক্ষণিক উদ্ধার করা সম্ভব হয়নি।

অপহৃত শিশুর বাবার অভিযোগের প্রেক্ষিতে নেত্রকোণা মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়।

দীর্ঘ তদন্তের পর গত ৩০ জানুয়ারি গোপন তথ্যের ভিত্তিতে নেত্রকোণা শহরের পারলা বাসস্ট্যান্ড এলাকা থেকে অপহরণকারী মোছাঃ সুলতানা (২৩) কে গ্রেফতার করে এবং শিশু রৌজা মনিকে উদ্ধার করা হয়।

উদ্ধারের পর অপহরণকারী সুলতানা শিশু রৌজা মনিকে অপহরণের বিষয়ে নিজের দায় স্বীকার করে বিজ্ঞ আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply