গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়ে প্রেমের প্রস্তাবকে কেন্দ্র করে সংঘর্ষ, ভাঙচুর

|

স্টাফ রিপোর্টার,গোপালগঞ্জ
গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ও আইন বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে অন্তত ১৫ শিক্ষার্থী আহত হয়েছেন। আহতদের মধ্যে ৫ জনকে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ রোববার দুপুরের পর থেকে সন্ধ্যা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা জানান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের সাথে আইন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী অঙ্কিতের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা অঙ্কিতকে মারধর করে। পরবর্তীতে বিষয়টি উভয় বিভাগের শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পড়লে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের লিপু‘জ ক্যান্টিনের সামনে অবস্থান নেন। এসময় তাদের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপ এবং দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। পরে শিক্ষার্থীরা পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ, মার্কেটিং বিভাগ, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ এবং ফিজিক্স বিভাগের জানালার গ্লাস ভাঙচুর করে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী জানিয়েছেন, প্রেমের ঘটনাকে কেন্দ্র করে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা অঙ্কিতকে মারপিট করে। রাষ্টবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের এক ছাত্রীর সাথে অঙ্কিতের প্রেম নিবেদনকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply