‘হাসপাতালে থাকা ৭ বাংলাদেশির শরীরে করোনাভাইরাসের উপস্থিতি নেই’

|

চীন ফেরত হাসপাতালে ভর্তি ৭ বাংলাদেশির শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি বলে জানিয়েছেন রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর’র রোগতত্ত্ব বিভাগের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। তিনি বলেন, জ্বরের কারণে হজক্যাম্পে থাকা একজনকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনিও ঝুঁকিমুক্ত আছেন।

চীন ফেরত যে ৭ বাংলাদেশিকে শরীরের তাপমাত্রায় বেশি থাকায় কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাদের পর্যবেক্ষণের জন্য আশকোনার হজ ক্যাম্পে নেয়া হয়েছে। আর জ্বরের কারণে হজ ক্যাম্পে থাকা একজনকে ভর্তি করা হয়েছে কুর্মিটোলায়।

এর আগে, স্বাস্থ্যমন্ত্রী ড. জাহিদ মালেক জানিয়েছিলেন, এখন পর্যন্ত কারো মধ্যে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়নি। যদি আক্রান্ত কাউকে পাওয়া যায় তবে সেক্ষেত্রে আমাদের প্রস্তুতি নেয়া আছে।

এদিকে, দেশের দক্ষিণাঞ্চলের একটি জেলায় ২০ জন চীনা নাগরিককে পৃথক আবাসস্থলে রেখে পর্যবেক্ষণ করা হচ্ছে। স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে একটি ভবনে তাদের রাখা হয়েছে। বাইরের কারও সঙ্গে তাদের দেখা করতে দেওয়া হচ্ছে না। ২৩ জানুয়ারির পর থেকে এসব চীনা নাগরিক বাংলাদেশে এসেছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply