ইমরানের পাকিস্তানের সাথে কোহলির ভারতের মিল পেলেন মাঞ্জরেকার

|

যেকোনো পরিস্থিতিতেই ম্যাচ বের করে নেয়ার দারুণ ক্ষমতা বিরাট কোহলির ভারতের। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে যেন ভিরাট কোহলির ভারতের শক্তিমত্তা আরও একবার ফুটে উঠেছে। সাবেক ভারতীয় ক্রিকেটার ও ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকারের ভারতের এই দলটিকে দেখে ইমরান খানের পাকিস্তান দলের মতো মনে হচ্ছে।

এক টুইট বার্তায় মাঞ্জরেকার লিখেছেন, নিউজিল্যান্ডে বিরাটের নেতৃত্বাধীন ভারতীয় দল আমাকে ইমরানের পাকিস্তানের কথা মনে করিয়ে দিয়েছে। দল হিসেবে দারুণ আত্মবিশ্বাসী। ইমরানের পাকিস্তান জেতার বিভিন্ন উপায় খুঁজে নিত। অনেক সময় তারা হারতে হারতে ম্যাচ বের করে নিত। এমনটা তখনই সম্ভব যখন কোনো দলের আত্মবিশ্বাস থাকে উত্তুঙ্গ।

ইমরানের নেতৃত্বে ১৯৯২ সালের বিশ্বকাপ জিতেছিল পাকিস্তান। সেবার বেশ কয়েকটি ম্যাচ রীতিমতো কঠিন অবস্থা থেকে বের করে নিয়েছিল তারা। ইমরানের যোগ্য নেতৃত্ব ও উত্তুঙ্গ আত্মবিশ্বাস বলীয়ান দলটিতে ছিল নবীন ও অভিজ্ঞদের মিশেল। জাভেদ মিয়াঁদাদ, ওয়াসিম আকরাম, সেলিম মালিক, রমিজ রাজাদের মতো অভিজ্ঞদের সঙ্গে যুক্ত হয়েছিলেন ইনজামাম-উল-হক, আমির সোহেল, মুশতাক আহমেদ, মঈন খান, আকিব জাভেদ কিংবা ইজাজ আহমেদের মতো তুলনামূলক নবীনেরা। সবাইকে এক সুতোয় গাঁথার অসাধারণ ক্ষমতা তখনই প্রথম দেখিয়েছিলেন ইমরান।

ভিরাট কোহলির নেতৃত্বে ভারত যে তেমনই একটা দল হয়ে উঠেছে এটি নিয়ে দ্বিমত করার লোক খুব বেশি পাওয়া যাবে না।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply