পুলিশের হাতে আটককৃত আসামির মৃত্যু ঘিরে কুড়িগ্রামে চাঞ্চল্য

|

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার শিলখুড়ি ইউনিয়নে পুলিশের হাতে গাঁজাসহ আটক মোজাফফর (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় এলাকায় তোলপাড় শুরু হয়েছে। নিহত যুবক উপজেলার উত্তর ছাট গোপালপুর গ্রামের আব্দুল ওয়াবের পুত্র।

মোজাফফরের মৃত্যু স্বাভাবিক নাকি অস্বাভাবিক- এ নিয়ে এলাকায় শুরু হয়েছে চাঞ্চল্য। ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

নিহত মোজাফফর ব্যাটারিচালিত অটো চালাতেন। তার মৃত্যুর খবরে স্থানীয় অটোচালকরা সমবেত হয়ে দুপুর দুইটার দিকে ঢলডাঙ্গা এলাকায় বিক্ষোভ-সমাবেশ কর্মসূচি পালন করে।

তাদের দাবি, পুলিশের অবহেলায় মোজাফফরকে জীবন দিতে হল। মোজাফফর শ্বাসকষ্টসহ যক্ষা রোগে আক্রান্ত ছিলেন। তিনি সেটা জানালেও পুলিশ তা আমলে নেয়নি। থানায় অসুস্থ্য হয়ে পরলে তাকে ভূরুঙ্গামারী হাসপাতালে নেয়া হয়। সেখানে ডাক্তারের পরামর্শ উপেক্ষা করে মাত্র ১৫ মিনিট প্রাথমিক চিকিৎসা দিয়ে মোজাফফরকে আবার থানায় নিয়ে যাওয়া হয়।

দ্বিতীয় দফায় থানায় অসুস্থ্য হয়ে পরলে তাকে রাত সাড়ে ১২টায় আবারো ভূরুঙ্গামারী হাসপাতালে ভর্তি করা হয়। কর্তব্যরত চিকিৎসক মোজাফফরকে দ্রুত উন্নত চিকিৎসার পরামর্শ দিলেও পুলিশ কুড়িগ্রাম জেনারেল হাসপিটালে ভর্তি করতে করতে ভোররাত সাড়ে ৪টায় বেজে যায়।

পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান জানান, তিনি ঘটনাটি জেনেছেন। নিহতের ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় পুলিশের কোনো অবহেলা আছে কিনা তা তদন্তে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply