আর টেস্টে বিবেচিত হবেন না মোস্তাফিজ!

|

টেকনিকে উন্নতি করতে না পারলে আর টেস্টে বিবেচিত হবেন না মোস্তাফিজ- সাফ জানিয়ে দিলেন হেড কোচ রাসেল ডোমিঙ্গো। আর রাওয়ালপিণ্ডি টেস্টে মুশফিকের অবর্তমানে চার নাম্বারে খেলবেন অধিনায়ক মুমিনুল- এমনটাই জানালেন তিন।

পাকিস্তানের ‘আনপ্রেডিক্টেবল’ চরিত্রের কারণে জয়ের স্বপ্নও দেখছেন ডোমিঙ্গো। মঙ্গলবার সন্ধ্যা ৬টায় পাকিস্তান রওনা হবে বাংলাদেশ।

রাসেল ডোমিঙ্গো বলেন, আমি জানি টেস্টে দল ভালো ফর্মে নেই। তবে ভারত সফরের ভুলগুলো থেকে শিক্ষা নিতে পারলে অবশ্যই পাকিস্তানকে চাপে ফেলা সম্ভব। পাকিস্তান আনপ্রেডিক্টেবল, তাদের একটি খারাপ দিন আর আমাদের ভালো দিন এলে অবশ্যই জয় পাওয়া সম্ভব।

ব্যাটিং নিউক্লিয়াস মুশফিকুর রহিমের অনুপস্থিতিতে ডোমিঙ্গো শান্ত-সাইফদের মত তরুণদের জেগে ওঠার পরামর্শ দিচ্ছেন। চার নাম্বারে মুশফিকের জায়গায় অধিনায়ক মুমিনুলকে দেখা যাবে, এমন নিশ্চয়তাও দিচ্ছেন। সবমিলে পিণ্ডি টেস্টের ব্যাটিং-অর্ডার ঢাকায় বসেই দিয়ে দিলেন ডোমিঙ্গো।

ডোমিঙ্গো বলেন, মমিনুলকে তিনে নয়, এবার চারে খেলাতে চাই। তার জায়গায় তরুণ শান্ত থাকবে। আর তামিমের সঙ্গী হবেন সাইফ হাসান । ৫ ও ৬ নাম্বারে মিঠুন ও মাহমুদুল্লাহ। লিটন সাত নাম্বার, এছাড়াও সৌম্য আছে দলে।))

টেস্ট দল থেকে বাদ পড়েছেন মোস্তাফিজুর রহমান। নির্বাচকরা এই বিষয়ে খোলামেলা কথা না বললেও রাসেল ডোমিঙ্গো স্পষ্ট করলেন ফিজের বাদ পড়ার কারণ।

ডোমিঙ্গো জানান, সাদা বলে মোস্তাফিজ এখনো দেশের অন্যতম সেরা বোলার। তবে টেস্টের বিষয়টা ভিন্ন। দলে জায়গা পেতে হলে টেকনিকে অনেক উন্নতি করতে হবে তাকে। বিশেষ করে ডান এবং বাঁহাতি ব্যাটসম্যানদের বিপক্ষে কিভাবে ভিন্ন কৌশলে বোলিং করতে হবে তা শিখতে হবে মোস্তাফিজকে।

শুক্রবার প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছিলেন টেস্টে ১৪ সদস্যের যে স্কোয়াড ঘোষণা করেছেন তারা তা পাকিস্তান ও জিম্বাবুয়ে সিরিজের জন্য। কিন্তু রাসেল ডোমিঙ্গো বলছেন এটি কেবলমাত্র রাওয়ালপিণ্ডি টেস্টের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply