পর্যবেক্ষণ এড়িয়ে বাড়ির পথে চীন ফেরত হৃদয়; হৃদয়হীন অজ্ঞান পার্টি পাঠিয়ে দিলো হাসপাতালে

|

করোনাভাইরাস আতঙ্কের মধ্যে চীন থেকে ফিরে এসেছেন তিনি। নিয়ম অনুযায়ী আশকোনা হজ ক্যাম্পের ‘কোয়ারেন্টাইন ইউনিটে’ পর্যবেক্ষণে থাকার কথা থাকলেও বিমানবন্দরে স্ক্রিনিং শেষেই ব্যাগ নিয়ে বাড়ির উদ্দেশে পা বাড়িয়েছিলেন। পর্যবেক্ষণ থাকাটাই হয়তো এড়াতে চেয়েছিলেন। কিন্তু শেষ রক্ষা হলো না হৃদয় খান (২৫) নামের ওই যুবকের। সায়েদাবাদে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে জ্ঞান হারান তিনি। পরে ঢাকা মেডিকেল কলেজ হয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ঠাঁই হলো তার।

বুধবার (৫ ফেব্রুয়ারি) সকালে সায়েদাবাদ পুলিশ ফাঁড়ির সদস্যরা চীন ফেরত বাংলাদেশি শিক্ষার্থী হৃদয় খানকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করেন। তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে পাঠিয়ে দেন। প্রাথমিক চিকিৎসা দিয়েই তাকে কুর্মিটোলায় পাঠিয়ে দেয়া হয়।

ঢাকা মেডিকেল কলেজ পুলিশ ক্যাম্প ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, সকালে হৃদয় খান নামের এক যুবককে নিয়ে আসে পুলিশ সদস্যরা। তার সাথে থাকা পাসপোর্ট থেকে জানা গেছে সে চীন থেকে ফেরত এসেছে। তার বাড়ি লক্ষ্মীপুর সদর উপজেলায়। চীনের একটি বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেন তিনি। মঙ্গলবার রাতে দেশে ফিরে বাড়ি চলে যেতে যাচ্ছিলেন তিনি। মাঝে হয়তো অজ্ঞান পার্টির খপ্পরে পড়েন। চীন থেকে ফিরেছেন জানার পর তাকে দ্রুত কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়েছে।

কুর্মিটোলা হাসপাতালের একজন চিকিৎসক জানান, হৃদয়কে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে তার শরীরে জ্বর নেই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply