বাংলাদেশে ৭ হাজার ২০০ জনের স্ক্রিনিং করা হয়েছে: আইইডিসিআর

|

বাংলাদেশে এখনও করোনাভাইরাস আক্রান্ত কেউ শনাক্ত হয়নি। এমন তথ্য জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর’র পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এ পর্যন্ত ৭ হাজার ২শ’ জনকে স্ক্রিনিং করা হয়েছে বলে জানান তিনি।

বুধবার দুপুরে রাজধানীর মহাখালীতে এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান। বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্ট অনুযায়ী ২০ হাজার ৬শ’ ৩০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এই সংক্রামক ভাইরাস যেন ছড়িয়ে না পড়ে সে বিষয়ে সতর্কতা জোরদার করতে সবার প্রতি আহ্বান জানান ডাক্তার ফ্লোরা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ না আসা পর্যন্ত কোনো চিকিৎসা পদ্ধতি নিয়ে জনগণকে বিভ্রান্ত না হওয়ার পরামর্শও দেন তিনি। জানান, হটলাইন চালু আছে, যার মাধ্যমে যোগাযোগ করে করোনা সম্পর্কে সহযোগিতা পাওয়া যাবে।

ডা. ফ্লোরা বলেন, এখন পর্যন্ত ৪৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। জরুরি প্রয়োজনে প্রস্তুত রাখা আছে কুর্মিটোলা, কুয়েত মৈত্রী ও সংক্রামক ব্যাধি হাসপাতাল।

তিনি জানান, আশকোনার হজ্ব ক্যাম্পে যারা আছেন তারা কেউ করোনাভাইরাস আক্রান্ত নন। চীন ছাড়া অন্য কোনো দেশ থেকে বাংলাদেশে আসাতের নিয়ে শঙ্কিত থাকার কারণ নেই বলেও জানান তিনি।।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply