ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

|

পর্দা উঠলো মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার। সোমবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বেলা সাড়ে ১১টার দিকে মেলার উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলেন, প্রতিযোগিতামূলক বিশ্বে ব্যবসা বাণিজ্যে টিকে থাকতে দক্ষতা, বাণিজ্য সম্প্রসারণ ও নতুন বাজার সৃষ্টি করতে হবে। দেশে ১শ’টি নতুন অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার প্রসঙ্গ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, দেশকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করতে শিল্পায়নের কোনো বিকল্প নেই। সেই সঙ্গে বাড়াতে হবে রফতানি বাণিজ্য। এজন্য বিদেশে বাংলাদেশের দূতাবাসগুলোকে উদ্যোগী হওয়ার আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী জানান, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। সরকারের লক্ষ্যই হচ্ছে দেশের মানুষকে স্বাবলম্বী করা।

আন্তর্জাতিক এই মেলায় মোট ৫৮৯টি স্টল ও প্যাভিলিয়ন থাকছে। অংশ নিচ্ছে দেশের শীর্ষ স্থানীয় ব্রান্ডগুলো। এবারের মেলায় ভারত, পাকিস্তান, চীন, তুরস্ক, ইরানসহ ১৭টি দেশের ৪৩টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। মেলায় থাকছে শিশুপার্ক, ইকো-পার্ক ও এটিএম বুথের ব্যবস্থা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে মেলা প্রাঙ্গন।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply