চুরি করা ল্যাপটপের ছবি ফেসবুকে দিয়ে ৩ যুবক ধরা

|

চট্টগ্রাম নগরীতে চুরি করা ল্যাপটপের ছবি ফেসবুকে দিয়ে তিন যুবক ধরা পড়েছেন। বুধবার বিকালে নগরীর আউটার স্টেডিয়াম এলাকা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতার যুবকরা হলেন- জাকির হোসেন (৩১), নাহিয়ান-উল হক খান (২৭) ও মজিবুর রহমান(৩৫)।

জানা যায়, একটি স্কুল থেকে ল্যাপটপ চুরির ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানা পুলিশ। ঘটনার পর ফেসবুকে ল্যাপটপের ছবি সংযুক্ত করে দেয়া একটি স্ট্যাটাস দেখে তাদের শনাক্ত করা হয়।

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, বুধবার বিকালে নগরীর আউটার স্টেডিয়াম এলাকা থেকে জাকির হোসেনকে গ্রেফতার করা হয়। এর পর তার তথ্যে নাহিয়ানকে নগরীর নূর আহমদ সড়কে নাসিমন ভবনের পেছন থেকে এবং মজিবুরকে জুবিলি রোডের সিডিএ মার্কেটে তার দোকান থেকে গ্রেফতার করা হয়।

তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই মৃণাল কান্তি মজুমদার জানান, স্কুলের পেছনের বাসিন্দা এক যুবক ফেসবুকে একটি ল্যাপটপের ছবি আপলোড করেছে, তবে স্ট্যাটাসে কিছু লেখা নেই। শুধু নিজের ছবি আর ল্যাপটপের ছবি।

ফেসবুক থেকে সেই স্ট্যাটাসের স্ক্রিনশট নিয়ে দেখলাম, সেটি এবং চুরি যাওয়া ল্যাপটপ দুটোই লেনোভো মডেলের। এর পর আমরা তাকে শনাক্ত করি এবং অবস্থান নিশ্চিত হয়ে আটক করি।

জাকির চুরি করা ল্যাপটপ, প্রজেক্টর ও নোটপ্যাড বিক্রির জন্য দেয় নাহিয়ানকে। নাহিয়ান দেয় মজিবুরকে। এর আগেও একাধিকবার চুরির পর একইভাবে তারা মালামাল বিক্রি করেছে বলে জিজ্ঞাসাবাদে জানায় জাকির ও নাহিয়ান।

মজিবুরের দোকান থেকে চোরাই ল্যাপটপ, নোটপ্যাড ও প্রজেক্টর উদ্ধার করা হয়েছে।

গত ২৭ জানুয়ারি রাতে নগরীর কোতোয়ালি থানার লাভ লেইনে সরকারি ন্যাশনাল প্রাইমারি স্কুল থেকে একটি ল্যাপটপ, একটি প্রজেক্টর ও একটি নোটপ্যাড চুরি হয়। এ ঘটনায় প্রধান শিক্ষিকা বদরুন নেছা বাদী হয়ে মামলা করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply