অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে টাইগাররা

|

আইসিসি’র অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে উঠেছে টাইগাররা। আজ দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে তারা। এর মধ্য দিয়ে প্রথমবারের মতো আইসিসি’র বৈশ্বিক কোনো টুর্নামেন্টে ফাইনাল খেলার গৌরব অর্জন করলো বাংলাদেশ।

আগামী ৯ এপ্রিল একই ভেন্যুতে ফাইনালে ভারতের মুখোমুখি হবে টাইগাররা।

এর আগে, টসে জিতে কিউইদের ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২১১ রান করতে সক্ষম হয় তারা। আদ্র কন্ডিশনে দ্বিতীয় ওভারেই বাংলাদেশকে ব্রেকথ্রু এনে দেন শামিম হোসেন। মাত্র এক রানে ব্লাকক্যাপ ওপেনার মারিউকে ফেরান এই অফস্পিনার। তিন স্পিনার আর শরিফুলের পেইসে দিশাহারা হয়ে পড়ে কিউইরা। ৭৪ রানে হারায় ৪ উইকেটে।

স্রোতের বিপরীতে লিডস্টোনের ৪৪, আর শেষ ওভারে ১৯ রান তুলে হুইলার গ্রিনাল অপরাজিত থাকেন ৭৫ রানে। ৮ উইকেটে দলীয় স্কোর থামে ২১১ রানে। শরিফুল নেন ৩ উইকেট।

জবাব দিতে নেমে বাউন্সি উইকেটে ৩২ রান তুলতেই দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। তবে, তৃতীয় উইকেটে তৌহিদ হৃদয় ও মাহমুদুল হাসান ৬৮ রানের জুটি গড়েন।

এরপর মাহমুদুল ও শাহাদাত গড়েন ১০১ রানের জুটি। মাহমুদুল ঠিক ১০০ রান করে প্যাভিলিয়নে ফেরেন। আর শাহাদাত অপরাজিত থাকেন ৪০ রানে।









Leave a reply