প্রধানমন্ত্রীর টেক্সট পেয়ে দারুণ আত্মবিশ্বাসী আকবর আলীরা

|

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালের আগে, বর্তমান চ্যাম্পিয়ন ভারতকে ফেবারিট মানছেন বাংলাদেশের দলপতি আকবর আলী। দু’দলের মুখোমুখি পরিসংখ্যানে ভারতের ১৮ জয়ের বিপরীতে, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের জয় তিন ম্যাচে। বৃষ্টি বাধা হয়ে না দাঁড়ালে পচেফস্ট্রুমের সেনওয়েস পার্কে ফাইনাল দুপুর দু’টায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে শুভ কামনা পেয়ে দারুণ উজ্জীবিত বাংলাদেশ দল।

ইতিহাসে প্রথমবার কোনো আইসিসি ইভেন্টের ফাইনালে ওঠার এই আনন্দে সন্তুষ্ট হয়েই বাড়ি ফিরবে আকবর-মাহমুদুলরা? সেমিফাইনালে ভারত যেভাবে পাকিস্তানকে গুঁড়িয়ে দিয়ে ১০ উইকেটে জিতেছে; আর গ্রুপ ম্যাচে বাংলাদেশ যেভাবে গ্রুপম্যাচে পাকিস্তানের কাছে ১০৬ রানে ৯ উইকেট হারিয়েও বৃষ্টির কারণে রক্ষা পেয়েছিল; তাতে এই সমীকরণ মেলানো যায় যে ভারতই নিরঙ্কুশ ফেবারিট- যা ইতিমধ্যে করছেও ভারতীয় মিডিয়া!

আর এটাকেই পোয়াবারো ভাবছেন বাংলাদেশ অধিনায়ক আকবর আলী। তিনি ও তার দল নির্ভার, আর সব চাপ নাকি ভারতীয়দের ওপর। বললেন, এটা আমাদের কাছে আরেকটি ম্যাচই। বেসিক মেনে খেলবো আমরা। যখন আপনি দেশের প্রধানমন্ত্রীর কাছ থেকে টেক্সট মেসেজ পাবেন, শুভকামনা জানবেন; তখন আপনার আত্মবিশ্বাস অনেক উপরে থাকবে। আমরা সেটি দেখাতে প্রস্তুত।

বাঁহাতি পেসার শরিফুল ইসলামের টাইট লাইন-লেন্থ, সঙ্গে তানজিম সাকিবের পেসটা- খুব গুরুত্বপূর্ণ ফাইনালে; কারণ ভারতীয়রা দুর্দান্ত স্পিনে। আর তাই ভারতীয় দুই ওপেনার ইয়াশাসভি জায়সোয়াল ও দিভিয়ানশ সাক্সেনা’র সাথে শরিফুল-সাকিবের লড়াইটা হবে ফাইনালের বড় ব্যাটলফিল্ড।

অন্যদিকে, পারভেজ-তানজিদ-মাহমুদুল-আকবর-শাহাদাত সমৃদ্ধ টাইগার ব্যাটিংয়ের সামনে সবচে বড় চ্যালেঞ্চ লেগস্পিনার রবি বিশনোই। পেসার কার্তিক তিয়াগিও ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন তার ডেথওভার স্পেশালিটির কারণে। তবে, ভারতীয় অধিনায়ক প্রিয়াম গার্গের যত ভয়, সেটি বাংলাদেশের শক্তিশালী মিডল-অর্ডার নিয়ে।

গার্গে জানালেন, এতদিন যে কষ্ট করেছি, সেটির ফল তোলার দিন ফাইনাল। যদিও বৃষ্টির কারণে শেষ অনুশীলনটা সেভাবে করতে পারলাম না। বাংলাদেশের মিডল-অর্ডার শক্তিশালী, কিন্তু আমাদের বোলিংটা কিন্তু আসর সেরা।

পুরো আসরে আগে ব্যাট করে সেই স্কোর ভালভাবে ডিফেন্ড করেছে ভারতীয়রা। আর বাংলাদেশের সাফল্য দেখিয়েছে রান তাড়া করে। ফলে টসে যেই জিতুক লড়ায় হবে সোয়ানে সোয়ানে। পচেফস্ট্রুমের সেনওয়েস পার্কে, ২৪০ থেকে ২৬০ স্কোরকেই চ্যালেঞ্জিং ধরা হচ্ছে ফাইনালের আগে। ভারতের পঞ্চম নাকি বাংলাদেশের প্রথম, ২০২০ যুব বিশ্বকাপ শেষ পর্যন্ত যাবে কার ঘরে?


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply