নজরুল বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিংয়ের অভিযোগে তিন শিক্ষার্থী বহিষ্কার

|

ময়মনসিংহ ব্যুরো

ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রথমবর্ষের এক ছাত্রীকে র‍্যাগিংয়ের অভিযোগে তিন ছাত্রীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার হুমায়ুন কবীর স্বাক্ষরিত এক বিবৃতিতে এই আদেশ জানানো হয়।

এর আগে সকালেে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের এক ছাত্রীসহ দুই শিক্ষার্থী র‌্যাগিংয়ের শিকার হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়ার ঘটনায় মানববন্ধন হয়। জয়বাংলা ভাস্কর্যের সামনে মানববন্ধনে অংশ নেয় শিক্ষার্থীরা। এসময় তারা দোষীদের দ্রুত শাস্তি দাবি করেন তারা।

বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের চেকপোস্টের পাশে একটি বেসরকারি ছাত্রীবাসে থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ফারহানা রহমান লিয়োনাকে র‌্যাগিং করা হয়। এর ফলে মানসিক চাপে মাথা ঘুরে পড়ে যান তিনি। এসময় তাকে উদ্ধার করে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

র‌্যাগিংয়ের শিকার কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ইমরান বৃহস্পতিবার রাতে স্থানীয় আরেক ছাত্রাবাসে অজ্ঞান হয়ে পড়ে যান। তার অভিযোগ তাকে র‍্যাগিং করা হয়েছে। পরে তাকেও ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।









Leave a reply