রাওয়ালপিন্ডিতে ইনিংস হারের মুখে বাংলাদেশ!

|

রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিন শেষে আবারও ইনিংস হারের মুখে বাংলাদেশ। প্রথম ইনিংসে ২১২ রানে পিছিয়ে থেকে দিনশেষে টাইগারদের সংগ্রহ ৬ উইকেটে ১২৬ রান, ইনিংস হার এড়াতে এখনও ৮৬ রান দরকার।

এদিন পঞ্চম পাকিস্তানি হিসেবে টেস্ট ক্রিকেটে হ্যাটট্রিক করেন পেসার নাসিম শাহ। বাংলাদেশের ২৩৩ রানের জবাবে, পাকিস্তানের ইনিংস শেষ হয় ৪৪৫ রানে।

অথচ পাকিস্তানের লিড দু’শো ছোয়ার কথাই ছিলো না। ৩ উইকেটে ৩৪২ এ দিন শুরু করা পাকিস্তান ৩৭৪ তেই হারায় ৬ উইকেট। বাবার আজম ১৪৩ আর শফিক ফেরেন ৬৫ তে। সেখান থেকে হারিস সোহেলের ৭৫-ই বদলে দেয় সমীকরণ। স্বাগতিক ইনিংস থামে ৪৪৫ এ।

উইকেট তখনো ব্যাটসম্যানদের বন্ধু। ডাক মেরে ক্যারিয়ার শুরু করা সাইফ হাসান এদিন শুন্য না মারলেও ফিরেছেন ১৬’তে। ১৬ বছরের নাসিম শাহ উড়িয়ে দেন তাকে।

খোলসবন্দী তামিম রান পেলেন কিন্তু ৩৪’র বেশি যেতে পারেননি। ইয়াসির শাহর স্পিন ভেল্কিতে লেগ স্ট্যাম্প ছুয়ে যাওয়া বলে-আম্পায়ার্স কল।

এরপর শান্তকে নিয়ে মুমিনুলের ৭১ রানের জুটিতে যারা ভেবেছিলেন, মেরুদণ্ড সোজা হয়েছে বাংলাদেশের ব্যাটিংয়ের। নাসিম শাহর জাদুকরি এক স্পেলে তা কপুরের মতো উবে যায়। শান্তু-তাইজুল-মাহমুদুল্লাহকে আউট করে পঞ্চম পাকিস্তানী হিসেবে হ্যাটট্রিক করেন এই তরুণ।

তাই তো প্রতিপক্ষ যখন নাসিমদের মতো তরুণদের কাঁধে চেপে উড়ছে তখন, নিজেকে খুঁজে ফেরেন সাইফ-ইবাদত-রাহিরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply