করোনা আক্রান্ত প্রথম বাংলাদেশি শনাক্ত

|

প্রথমবারের মতো কোন বাংলাদেশির দেহে করোনাভাইরাস’র জীবানু পাওয়া গেছে। বিষয়টি নিশ্চিত করেছে সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়। খবর সিঙ্গাপুরের গণমাধ্যম দি স্ট্রেইট টাইমস’র।

রোববার সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করে বলে সিঙ্গাপুরে নুতন করে তিনজন করোনাভাইরাস আক্রান্ত্র হয়েছে। তবে এই তিনজন চীন সফর করেন নি। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৩ জনে।

৩৯ বছর বয়সী এই বাংলাদেশিকে সিঙ্গাপুরের এনসিআইডির আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।

করোনাভাইরাসের বিস্তারের তালিকায় চীনের পর এখন দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত সিঙ্গাপুরে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১ ফেব্রুয়ারি তার শরীরে করোনাভাইরাসের লক্ষণ পাওয়া যায়। পরে ৩ ফেব্রুয়ারি তাকে সিঙ্গাপুরের জিপি ক্লিনিকে পাঠানো হয়। এর দুদিন পর ৫ ফেব্রুয়ারি বাংলাদেশি এই প্রবাসীকে চাঙ্গি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। আক্রান্ত হবার পর এই বাংলাদেশিকে চাঙ্গি জেনারেল হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হলেও পরবর্তী বেডোক পলিক্লিনিকে পাঠানো হয় ৭ ফেব্রুয়ারি। শনিবার সকালের দিকে এই বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত বলে নিশ্চিত করেন চিকিৎসকরা। পরে তাকে এনসিআইডির আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তর করা হয়।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, হাসপাতালে ভর্তি হওয়ার আগে বাংলাদেশি এই প্রবাসী লিটল ইন্ডিয়ার মুস্তফা সেন্টারে যান। সেখানে গিয়ে কাকি বুকিতের দ্য লিও ডরমেটরিতে অবস্থান করেন তিনি।









Leave a reply