ক্যালকুলেটর নিয়ে কেন্দ্রে প্রবেশে বাধা দেয়ায় শিক্ষার্থীদের ভাঙচুর

|

স্টাফ রিপোর্টার, মাদারীপুর
মাদারীপুরের শিবচরে সাধারণ গণিত বিষয়ে ২টি কেন্দ্রে ক্যালকুলেটর নিয়ে পরীক্ষার্থীদের প্রবেশে বাধা দেয়ায় আজ বুধবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা শেষে বিক্ষোভ ও ভাঙচুর করেছে পরীক্ষার্থীরা। এ ঘটনায় এক শিক্ষক ও ১০ শিক্ষার্থী আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা যায়, মঙ্গলবার অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার গণিত বিষয়ে ক্যালকুলেটর ব্যবহার করতে না দেওয়ায় বুধবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা শেষ করে প্রথমে শিবচর নন্দ কুমার মডেল ইনস্টিটিউশন কেন্দ্রে ব্যাপক ভাঙচুর করে শিক্ষার্থীরা। এ খবর দ্রুত ছড়িয়ে পড়লে শেখ ফজিলাতুন্নেছা সরকারী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রেও ভাঙচুর করে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা।

এসএসসি পরীক্ষায় সাধারণ ক্যালকুলেটর পরীক্ষায় ব্যবহারের নিয়ম থাকলেও মঙ্গলবার গণিত পরীক্ষায় শিবচর নন্দকুমার কেন্দ্রে ক্যালকুলেটর নিয়ে প্রবেশ করতে বাধা দেওয়া হয়। অপর দিকে শেখ ফজিলাতুন্নেছা সরকারি পাইলট বালিকা বিদ্যালয় কেন্দ্রের বেশ কয়েকটি কক্ষ থেকে শিক্ষার্থীদের ক্যালকুলেটর নিয়ে নেওয়া হয়। উভয় ঘটনায় মঙ্গলবার থেকে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে তীব্র উত্তেজনা বিরাজ করছিল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply