টেস্ট দল থেকে বাদ পড়ছেন মাহমুদউল্লাহ রিয়াদ?

|

ক’দিন আগেই জাতীয় দলের ব্যাপারে কঠিন সিদ্ধান্ত নেয়ার ইঙ্গিত দিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এখন গুঞ্জন, বাংলাদেশের টেস্ট দল থেকে বাদ পড়ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন একমাত্র টেস্ট দলে নাও রাখা হতে পারে তাকে। সাদা পোশাকের ভবিষ্যৎ নিয়ে ইতিমধ্যেই নাকি তার সঙ্গে বৈঠক করেছেন জাতীয় দলের কোচ রাসেল ডমিঙ্গো। জানা গেছে, অভিজ্ঞ এই মিডলঅর্ডার ব্যাটসম্যানকে সংক্ষিপ্ত ফরম্যাটে মনোযোগ দিতে পরামর্শ দিয়েছেন তিনি।

আগামী ২২ ফেব্রুয়ারি থেকে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে আলোচিত টেস্টটি খেলবে বাংলাদেশ। পরে তাদের সঙ্গে ৩টি ওয়ানডে, ২টি টি-টোয়েন্টিও খেলবেন টাইগাররা। লাল-সবুজ জার্সিতে মাহমুদউল্লাহকে দেখার সম্ভাবনা উজ্জ্বল থাকলেও সাদা পোশাকে ক্ষীণ। যদিও এখনও সিরিজের দল ঘোষণা করেনি বিসিবি।

টেস্টে সময়টা মোটেও ভালো যাচ্ছে না মাহমুদউল্লাহর। কোনোভাবেই নিজেকে মেলে ধরতে পারছেন না তিনি। সবশেষ ১০ ইনিংসে মাত্র একটি হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন এ ডানহাতি ব্যাটসম্যান। তাও সেটি ২০১৯ সালের মার্চে, নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টে।

জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ৪৯টি টেস্ট খেলেছেন মাহমুদউল্লাহ। করেছেন ৪টি সেঞ্চুরি। অবশ্য এর ৩টি সেঞ্চুরিই এসেছে ২০১৮-১৯ মৌসুমে। ক্রিকেটের অভিজাত সংস্করণে করেছেন মোট ২৭৬৪ রান। ঝুলিতে রয়েছে ১৬টি হাফসেঞ্চুরিও। কিন্তু ভারত ও পাকিস্তান সফরে টেস্ট সিরিজে দারুণভাবে হতাশ করেছেন তিনি।









Leave a reply