পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষের কক্ষে শিক্ষার্থীদের তালা

|

পটুয়াখালী প্রতিনিধি॥
পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউটের ২য় শিফটের সকল শিক্ষা কার্যক্রম বন্ধের প্রতিবাদে আন্দোলনের দ্বিতীয় দিনে প্রতিষ্ঠানের অধ্যক্ষের কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার অন্তত এক হাজার শিক্ষার্থী অধ্যক্ষের কক্ষে তালা লাগিয়ে গোটা ক্যাম্পাসে বিক্ষোভ করে।

সাধারন শিক্ষার্থীদের দাবি-পহেলা ফেব্রুয়ারি থেকে চলমান সময় পর্যন্ত পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউটের দ্বিতীয়, চতুর্থ এবং ষষ্ঠ বর্ষের সকল পাঠদান বন্ধ করে দেয়া হয়।

দ্বিতীয় শিফটের শিক্ষার্থী মীর মোহম্মদ মহিবুল্লাহসহ একাধিক শিক্ষার্থীরা জানান- ওই প্রতিষ্ঠানের অন্যান্য বিষয়ে পাঠদান চললেও পহেলা ফেব্রুয়ারি থেকে পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউটের ২য় শিফটের ক্লাস বন্ধ করে দেয় শিক্ষকরা। এঘটনায় সাধারণ ছাত্ররা ক্লাস নেয়ার জন্য শিক্ষকদের কাছে বার বার অনুরোধ জানালেও কোন প্রকার প্রতিকার পায়নি। এ অবস্থায় তাদের ভবিষ্যৎ নিয়ে শংকিত। পাশাপাশি তাদের শিক্ষাজীবন নিয়েও তারা ঝুঁকিতে আছে। কোন উপায় না পেয়ে গত দুইদিন ধরে এসব শিক্ষার্থীরা আন্দোলনে নেমেছে।

শিক্ষার্থীরা জানান, তাদের ন্যায্য দাবি এবং শিক্ষা কার্যক্রম চালু না হওয়া পর্যন্ত তারা তাদের আন্দোলন চালিয়ে যাবেন।

এদিকে জানতে চাইলে পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউটের উপাধ্যক্ষ জহিরুল ইসলাম জানান-২য় শিফটে ক্লাস নেয়ার ক্ষেত্রে সরকার কর্তৃক শিক্ষকদের যে সম্মানী আগে দেয়া হতো তা গত ১৯ মাস থেকে বন্ধ রয়েছে। ফলে শিক্ষকরা শিক্ষা কর্মবিরতি দিতে বাধ্য হয়েছে। সাধারণ ছাত্রদের পাশাপশি শিক্ষকরাও অবস্থান ধর্মঘট পালন করছেন তাদের বেতন ভাতাদি পাবার জন্য। সরকার তাদের দাবি না মানা পর্যন্ত তাদের আন্দোলন চলমান থাকবে বলে জানানো হয়।









Leave a reply