নোয়াখালীতে ভুয়া ডাক্তারের কারাদণ্ড, জরিমানা

|

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীতে এক ভুয়া ডাক্তারকে তিন মাসের কারাদণ্ড ও দশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার সন্ধ্যায় নোয়াখালী সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমামুল হাফিজ নাজিম এ দণ্ডাদেশ দেয়।
দণ্ডপ্রাপ্ত ভুয়া ডাক্তারের নাম ডা.এম. ইউ.সবুজ। তিনি মাইজদী পৌর বাজার এলাকার জহুরুল হক মিয়ার গ্যারেজের পাশে একটি ঘর ভাড়া নিয়ে ডাক্তার পরিচয় দিয়ে রোগী দেখেন। পরে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালিয়ে তাকে হাতেনাতে আটক করে এবং ডাক্তার হিসেবে নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হন। অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করে আদালত।

অন্যদিকে, বৃহস্পতিবার বিকেলে বেগমগঞ্জের জমিদার হাটের মনোয়ারা জেনারেল হাসপাতালে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় হাসপাতালের লাইন্সেস,নিবন্ধন, ডাক্তার, নার্স না থাকা এবং মেয়াদোত্তীর্ণ ঔষধ পাওয়ায় এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে এবং অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দেন আদালত। এ সময় হাসপাতালের ম্যানেজার ইমাম শাহরিয়ার ফয়সলকে আটক করে ভ্রাম্যমাণ আদালত।

আদালত পরিচালনায় উপস্থিত ছিলেন, সিভিল সার্জনের প্রতিনিধি ডা. হোসেন আরাফাত, জেলা ড্রাগ সুপার মাসুদ উজ্জামান খাঁন। আদালত পরিচালনায় সহযোগিতা করেন, সুধারাম থানা পুলিশ।









Leave a reply