খালেদা জিয়ার মুক্তির বিষয়ে জানতে ওবায়দুল কাদরকে ফোন মির্জা ফখরুলের

|

খালেদা জিয়ার মুক্তির বিষয় প্রধানমন্ত্রীর কাছে জানাতে ওবায়দুল কাদেরকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফোন দিয়েছেন। পুরো বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করা হয়েছে বলেও জানান ওবায়দুল কাদের। আজ সকালে ধানমন্ডিতে সংবাদ সম্মেলনে এমন তথ্য জানিয়েছেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল টেলিফোনে কথা বলেছেন। বেগম জিয়ার মুক্তির বিষয়ে আলোচনা করেছেন। তাদের আবেদন প্রধানমন্ত্রীকে জানাতে বলেছেন। আমি প্রধানমন্ত্রীকে জানিয়েছি।

তিনি বলেন, কিন্তু তারা মুক্তি চাইলেও দল বা পরিবারের পক্ষ থেকে কোনো আবেদন করেননি। আমি আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে কথা বলেছি। তারা আনুষ্ঠানিক কোনো আবেদন পান নি বলে জানিয়েছেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা বরাবরই বলে আসছি, বেগম জিয়ার মামলা রাজনৈতিক মামলা নয়। এটা দুর্নীতির মামলা। রাজনৈতিক মামলা হলে রাজনৈতিকভাবে বিবেচনার সুযোগ থাকে। কিন্তু এটা আদালতের এখতিয়ার। সাজাপ্রাপ্ত আসামিকে প্যারোলে মুক্তি দেয়া যায় কিনা অথবা দিলেও কোন প্রক্রিয়ায় দেবে সেটা আদালতের বিষয়। এসময় খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হলে অমানবিক হতে পারে না সরকার এমন মন্তব্যও করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।









Leave a reply