টেস্ট দল ঘোষণা; বাদই পড়লেন মাহমুদউল্লাহ

|

জিম্বাবুয়ের বিপক্ষে ১৬ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে বিসিবি। বেশ কিছুদিন ধরে গুঞ্জন থাকলেও মাহমুদউল্লাহ রিয়াদের বাদ পড়াটা বড় খবরই বটে। দলে ফিরেছেন পাকিস্তান সফরে না যাওয়া মুশফিকুর রহিম। শেষ টেস্টে বাদ পড়া মোস্তাফিজও ঠাঁই পেয়েছেন। আর দীর্ঘদিন পর দলে জায়গা পেয়েছেন পেসার তাসকিন আহমেদ ও অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

রোববার দুপুরে বিসিবি কার্যালয়ে দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তার দাবি, মাহমুদউল্লাহ রিয়াদকে বিশ্রাম দেয়া হয়েছে।

মাহমুদউল্লাহ রিয়াদ ছাড়াও দল থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার, আল আমিন হোসেন ও ডানহাতি পেসার রুবেল হোসেন। এদের মধ্যে আল আমিন বাদ পড়েছেন পিঠের ব্যথার কারণে। অর্থাৎ দুই পেসার ও দুই ব্যাটসম্যানকে বাদ দেয়া হয়েছে দল থেকে। দলে নেয়া হয়েছে দুই পেসার, এক ব্যাটসম্যান ও এক স্পিনিং অলরাউন্ডারকে।

প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন ডানহাতি পেসার হাসান মাহমুদ এবং মিডলঅর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলি রাব্বি।

বাংলাদেশ দল:
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, নাঈম হাসান, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, ইয়াসির রাব্বি।









Leave a reply