এফ.আই.সি.এল চেয়ারম্যান শামীম কবীরের বিরুদ্ধে দুদকের মামলা

|

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও মানি লন্ডারিংয়ের দায়ে ফারইস্ট ইসলামী মাল্টি কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের (এফ.আই.সি.এল) চেয়ারম্যান মো. শামীম কবীরের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন দুদক। রোববার দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪-এর ২৭(১) ধারা ও মনি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২-এর ৪(২)(৩) ধারায় কুমিল্লায় মামলাটি দায়ের করেন দুদকের উপসহকারী পরিচালক আহামদ ফরহাদ হোসেন।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০০৬ হতে ২০১২ সাল পর্যন্ত সময়ে প্রতারণার মাধ্যমে বিভিন্ন গ্রাহকের আমানতের টাকা দিয়ে নিজ নামে জ্ঞাত আয়ের উৎস বর্হির্ভূত সম্পদ অর্জন করেন মো. শামীম কবির। এই অর্থ দ্বারা নিজে ব্যবস্থাপনা পরিচালক হয়ে এফ.আই.সি.এল রিয়েল এস্টেট এন্ড ডেভেলপার্স লি.-এর নামে ও বিভিন্ন নামে সম্পদ ক্রয়/রপান্তর করে সর্বমোট একুশ কোটি একানব্বই লাখ একচল্লিশ হাজার আটশত একত্রিশ টাকার জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত সম্পদ অর্জন করেন তিনি।

এতে আরও বলা হয়েছে, ইতিমধ্যে জেলা ও দায়রা জজ আদালত, কুমিল্লা কর্তৃক উক্ত আসামির সম্পত্তি সংক্রান্ত প্রায় ১৮০টি দলিল ক্রোকের আদেশ প্রদান করা হয়েছে। এছাড়া এফ.আই.সি.এল গ্রুপের ৩টি কোম্পানিতে উক্ত আসামির নামে থাকা ১৬,৫০০টি শেয়ার ফ্রিজ করা হয়েছে।









Leave a reply