চীনকে করোনাভাইরাস মোকাবেলায় মেডিকেল সামগ্রী দিলো বাংলাদেশ

|

চীনের সংকটে পাশে থেকেছে বাংলাদেশ। বিকেলে কোভিড নাইনটিন পরিস্থিতি মোকাবেলায় মেডিকেল সামগ্রী হস্তান্তর করেছে বাংলাদেশ সরকার। করোনা ভাইরাস মোকাবেলায় বাংলাদেশ প্রস্তুত আছে জানান স্বাস্থ্যমন্ত্রী। এদিকে চীনের রাষ্ট্রদূত বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে বলেন এমন সহযোগিতা চীন-বাংলাদেশের সম্পর্ককে পরীক্ষিত মাত্রায় নিয়েছে।

বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় শুভেচ্ছা উপহার হিসেবে ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিংয়ের হাতে ১০ লক্ষ হ্যান্ড গ্লাভস, ৫ লক্ষ ফেস মাস্ক, দেড় লক্ষ ক্যাপ, ১ লক্ষ হ্যান্ড সেনিটাইজার, ৫০ হাজার শু কভার ও ৮ হাজার গাউন তুলে দেন পররাষ্ট্র ও স্বাস্থ্যমন্ত্রী।

এসময় পররাষ্টমন্ত্রী ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিংয়ের হাতে দেশটির প্রধানমন্ত্রীকে লিখা প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি চিঠি হস্তান্তর করেন। যেখানে চীনে করোনাভাইরাসে প্রাণহানির ঘটনায় শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে স্বাস্থ্য মন্ত্রী বলেন, এমন সহযোগিতার মাধ্যমে সংকটকালীন সময়ে বাংলাদেশ চীনের পাশে থেকেছে। এখনো বাংলাদেশে কেউ করোনা ভাইরাসে আক্রান্ত নয় তবে, সব কটি বিভাগেই সরকারের শক্ত নজরদারি রয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে চীনের রাষ্ট্রদূত লি জিমিং বলেন, সাময়িক সময়ের জন্য চীন সংকটে রয়েছে তবে বাংলাদেশের এমন সহযোগিতা দারুন কাজে দিবে। সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে এই ভাইরাস মোকাবেলা ও প্রতিরোধ করা সম্ভব বলে জানান তিনি।

এদিকে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রন ও গবেষণা প্রতিষ্ঠানের পরিচালক জানান চীন থেকে আসাদের করোনাভাইরাসে আক্রান্ত কিনা নিশ্চিত না হয়ে কোয়ারেন্টাইনে রাখা ঠিক হবে।

কোয়ারেন্টাইন থেকে যে ৩১২ জন বাড়ি ফিরে গেছেন তারা সবাই ভালো আছেন বলেও জানান তিনি।









Leave a reply