বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দেয়ায় নওগাঁয় আনন্দ মিছিল

|

নওগাঁ জেলায় একটি পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রস্তাব অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসাথে বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়ে পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে বলা হয়েছে।

এদিকে প্রস্তাব অনুমোদনের খবর ছড়িয়ে পড়ার পর বুধবার সন্ধ্যায় নওগাঁ জেলা ছাত্রলীগের পক্ষ থেকে শহরে আনন্দ মিছিল বের করা হয়। এতে নেতৃত্ব দেন জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রিজভী ও সাধারণ সম্পাদক আমানুজ্জামান সিউল। আনন্দ মিছিলে সর্বস্তরের মানুষ অংশ নেয়। এছাড়া সাধারণ মানুষের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, প্রধানমন্ত্রীর কার্যালয় পরিচালক-৭ মোহাম্মদ রফিকুল আলম ১৭ ফেব্রুয়ারী ২০২০ তারিখে স্বাক্ষরিত এক পত্রে শিক্ষা মন্ত্রণালয়, প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১, খাদ্যমন্ত্রীর একান্ত সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয় পরিচালক-২ এর ব্যক্তিগত কর্মকর্তার কাছে অনুলিপি প্রদান করেছেন।

প্রজ্ঞাপনের সূত্রে ২ ফেব্রুয়ারী ২০২০ তারিখের একটি আধা সরকারি পত্রের কথা উল্লেখ করা হয়। ওই পত্রের প্রেক্ষিতে নওগাঁ জেলায় একটি পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রস্তাব প্রধানমন্ত্রী অনুমোদন করেছেন বলে উল্লেখ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়টি স্থাপনের প্রস্তাব প্রধানমন্ত্রীর পূর্ব ঘোষিত অভিপ্রায় অনুযায়ী আধা সরকারি ওই পত্রের মাধ্যমে আবেদন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply