মন্ত্রিসভায় রদবদল: শপথের প্রস্তুতি

|

আজ রদবদল হচ্ছে মন্ত্রিসভায়। সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গভবনে নতুন কয়েকজন মন্ত্রী-প্রতিমন্ত্রীকে শপথবাক্য পাঠ করাবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ পদোন্নতি পেয়ে পূর্ণমন্ত্রী হচ্ছেন। তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বারকে মন্ত্রী করা হচ্ছে। তিনি পেতে পারেন আইসিটি মন্ত্রণালয়ের দায়িত্ব। দু’জন সংসদ সদস্যকে প্রতিমন্ত্রী করা হতে পারে। লক্ষ্মীপুরের শাহজাহান কামালকে দেয়া হতে পারে মৎস ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব। কাজী কেরামত আলীকে করা হতে পারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী।

null

নতুন মন্ত্রীদের জন্য প্রস্তুত রাখা হয়েছে গাড়ি

মন্ত্রিসভার নতুন সদস্যদের জন্য গাড়ি প্রস্তুত করে রেখেছে সরকারের পরিবহন পুল। পুলের ওয়ার্কশপে রোববার বিকেলেই ৬টি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, করোলা ব্র্যান্ডের জিএলঅাই সিরিজের। সরকারের মনোগ্রামযুক্ত গাড়িগুলো দুপুর নাগাদ মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হবে বলে যমুনা নিউজকে জানান পরিবহন কমিশনার মুন্সি শাহাবুদ্দীন আহমেদ। বলেন, ৪টি গাড়ি প্রস্তুত রাখতে বলা হয়েছে, তবে পরিবহন পুল ৬টি গাড়ি প্রস্তুত রেখেছে।

মন্ত্রীসভায় সর্বশেষ রদবদল হয় ২০১৫ সালের ১৪ জুলাই। তখন মন্ত্রণালয়ের পূর্ণ দায়িত্ব পান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এবং বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান। মন্ত্রী করা হয় নুরুল ইসলাম বিএসএসি-কে। সবমিলিয়ে মন্ত্রিসভার সদস্য এখন ৫০। এর মধ্যে প্রধানমন্ত্রী ছাড়া পূর্ণমন্ত্রী রয়েছেন ৩০ জন, প্রতিমন্ত্রী ১৭ আর উপমন্ত্রী ২ জন।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply