দ্রতই ফিরে গেলেন ছন্দহীন সাইফ

|

মিরপুর টেস্টে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হলো না বাংলাদেশের। শুরুতেই ফিরে গেলেন ওপেনার সাইফ হাসান। চতুর্থ ওভারের শেষ বলে ভিক্টর নায়াউচির বলে উইকেটের পেছনে রেগিস চাকাভার হাতে ধরা পড়েন তিনি। দলীয় রান তখন ১৬। জাতীয় দলে যেন ছন্দই খুঁজে পাচ্ছেন না প্রতিভাবান এই তরুণ।

সাইফ সাজঘরে ফেরার পর তামিমের সাথে ক্রিজে যোগ দিয়েছেন নাজমুল হোসেন শান্ত। তামিম ইকবাল ১০ রান নিয়ে ব্যাট করছেন। ৬ রান নিয়ে নাজমুল। খেলায় চলছে লাঞ্চ ব্রেক।

এর আগে, জিম্বাবুয়েকে যত দ্রুত সম্ভব গুটিয়ে দেয়ার লক্ষ্য নিয়ে দ্বিতীয় দিন মাঠে নামে বাংলাদেশ। সেলক্ষ্যে সফল টাইগাররা। প্রথম ইনিংসে সফরকারীদের ২৬৫ রানে অলআউট করে তারা।

প্রথম দিনের ৬ উইকেটে ২২৮ রান নিয়ে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। দ্বিতীয় দিনের খেলা শুরু করেন রেগিস চাকাভা ও ডোনাল্ড তিরিপানো। তবে নিজেদের মধ্যে মেলবন্ধন গড়ে তুলতে পারেননি তারা। ভূমিকাতেই তিরিপানোকে ফিরিয়ে দেন আবু জায়েদ রাহী। সেই জের না কাটতেই এন্সলে এনদিলোভুকে বিদায় করেন তিনি।

পরক্ষণেই চার্লটন টিসুমাকে তুলে নেন তাইজুল ইসলাম। ফলে অলআউট হওয়া সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায় জিম্বাবুয়ের। কিন্তু তা দীর্ঘায়িত করেন চাকাভা। শেষ পর্যন্ত তাকে ফিরিয়েই সেই শিবিরে শেষ পেরেকটি ঠুকেন তাইজুল। সংগ্রামী চাকাভাবে ফিরিয়ে তাদের মুড়িয়ে দেন তিনি। জিম্বাবুইয়ান উইকেটরক্ষক-ব্যাটসম্যান ৩ চারে করেন ৩০ রান।

বাংলাদেশের সবচেয়ে সফল বোলার নাঈম হাসান ও আবু জায়েদ। দুজনই শিকার করেন ৪টি করে উইকেট। তাকে যোগ্য সহযোদ্ধার সমর্থন দেন তাইজুল। তিনি ঝুলিতে ভরেন ২ উইকেট।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply