দেড় কোটি টাকা নিয়ে লাপাত্তা দারুল ফালাহ ট্রের্ডাসের চেয়ারম্যান

|

বিদেশে পাঠানোর কথা বলে প্রায় দেড় কোটি টাকা নিয়ে লাপাত্তা হয়েছেন রাজধানীর প্রগতি সরণীর দারুল ফালাহ ট্রের্ডাসের চেয়ারম্যান আব্রাহাম চৌধুরী।

রোববার রাতের ফ্লাইটে অনেককে দ্বীপ-রাষ্ট্র ফিজিতে পাঠানোর কথা ছিলো তার। ভুক্তভোগীরা বলছেন, বিদেশে যাবার আশায় আব্রাহাম চৌধুরীকে তিন লাখেরও বেশি করে টাকা দিয়েছেন অন্তত ৫০ জন।

চাঁদপুরের আবু তাহের দীপু, সে যেন সহায়-সম্বলহারা, নিঃস্ব এক যুবকের প্রতিচ্ছবি। ভাগ্য বদলের আশায় পাড়ি জমাতে চেয়েছিলেন পৃথীবীর উন্নত এক দেশে, সেই আশায়ই দুরাশা হয়ে এলো তার জীবনে। একই অবস্থা মুন্সিগঞ্জের যুবক হানিফ মুন্সির।

শুধু দীপু কিংবা হানিফ মুন্সি নয়, যমুনা নিউজের কাছে এমন বেশ কয়েক জন অভিযোগ করেছেন, বিদেশে পাঠানোর কথা বলে তাদের কাজ থেকে মোটা অঙ্কের টাকা নিয়ে পালিয়ে গেছেন ‘দারুল ফালাহ ট্রেডার্স’এর চেয়ারম্যান আব্রাহাম চৌধুরী।

মেডিকেল চেকআপ থেকে শুরু ফিঙ্গার প্রিন্ট আর পুলিশ ভ্যারিফিকেশন সব কিছুরই নথি-পত্র আছে তাদের কাছে। এমনকি সবারই আছে পাসপোর্ট-ভিসাও। শেষ দিকে এসে টিকিটের জন্য বাড়তি টাকা নিয়েছেন আব্রাহাম চৌধুরী, এরপর জানিয়ে দিয়েছেন বিদেশ যাত্রার তারিখ।

রাজধানীর প্রগতি সরনীতে ‘দারুল ফালাহ ট্রের্ডাসে’ গিয়ে দেখা যায়, কোন সাইনবোর্ড নেই তাদের। দরজায় বাইরে থাকা নাম ফলকটিও খুলে নিয়ে গেছেন কে বা কারা? দারোয়ান জানান, এ বিষয়ে কিছুই জানোন না তারা।

এ ঘটনায় ভাটারা থানায় সাধারণ ডাইরি করে ভুক্তভোগিরা। রোববার রাত থেকেই তদন্তে নামে পুলিশ। ক্যামেরার সামনে কথা না বললেও, আশাহত যুবকদের জানান, শিগগিরই প্রতারক চক্রের প্রধান হোতাকে আটক করে আইনের আওতায় আনা হবে।









Leave a reply