চোট কাটিয়ে ফিরছেন সাইফউদ্দিন

|

আসন্ন জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে সুখবর এলো বাংলাদেশ শিবিরে। চোট জয় করে আবার দলে যুক্ত হতে যাচ্ছেন তরুণ অলরাউন্ডার সাইফউদ্দিন।

ফর্ম থাকাবস্থায় পিঠের চোটের কারণে মাঠ থেকে ছিটকে পড়েছিলেন সাইফ। দীর্ঘদিনের সেই চোট তার ক্যারিয়ারে ইতি টানবে বলেও আশঙ্কা করা হচ্ছিল।

তাই ফিজিওর দেখভালের পর দীর্ঘদিন ধরে পুনর্বাসনের পর অবশেষে নিজে ফিট বলে নিজেকে প্রমাণ করেছেন এই খেলোয়াড়। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে রঙিন জার্সি গায়ে তাকে দেখা যেতে পারে।

৫ মাস পর দেশের হয়ে খেলার সুযোগ পাচ্ছেন, এমন খবরে বেশ উচ্ছ্বসিত সাইফউদ্দিন।

নিজের ফিটনেস বিষয়ে সাইফ বলেন, ‘মেডিকেল টিম থেকে সম্পূর্ণ ছাড়পত্র পেয়েছি। এখন আর কোনো বাধা রইল না। পুনর্বাসন প্রক্রিয়া পার করে বিসিএলে খেলেছিলাম। সেখানে এক দিনে সর্বোচ্চ ৮ ওভারের বেশি করতে দেয়া হয়নি আমাকে। সে খবরও দুই সপ্তাহ পুরনো। এখন আশা করছি সম্পূর্ণ ফিট হয়েই নিজের শতভাগ উজাড় করে দিতে পারব।’

জিম্বাবুয়ের বিপক্ষে দারুণ কিছু করার জন্য মুখিয়ে আছেন সাইফ।

তিনি বলেন, ‘খেলোয়াড়দের সঙ্গে চোট অধ্যায় ওতোপ্রতভাবে জড়িত। ইনজুরি ছাড়া খেলোয়াড় দেখাতে পারবেন না। তাই চোটের বিষয়টি ভুলে আপাতত দলের জয়ে ভূমিকা রাখার লক্ষ্যে সামনে এগোচ্ছি।’

তিনি যোগ করেন, ‘তুলনামূলকভাবে আমরা জিম্বাবুয়ের থেকে অনেক এগিয়ে। মাঠের পারফরম্যান্সের দিক থেকে, টেস্টে ভালো করেছি। ওয়ানডেতেও শেষ কয়েকবারের দেখায় হোয়াইটওয়াশ করেছি। আমরা আশাবাদী। এবারও ওদেরকে হোয়াইটওয়াশ করব।’

তরুণ এই অলরাউন্ডার বাংলাদেশের হয়ে সর্বশেষ খেলেছেন গত ২১ সেপ্টেম্বর। আফগানিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে। এর পর প্রতিপক্ষের ব্যাটের বদলে চোটের সঙ্গে লড়াই করেছেন।

পুনর্বাসনের নানা ধাপ পেরিয়ে এ মাসের শুরুতে বিসিএলের ম্যাচ খেলেছেন কক্সবাজারে।

উল্লেখ করার মতো পারফরম্যান্স দেখা যায়নি তার। তবে দুই ইনিংসে তার ২০ ওভার বোলিং নির্বাচকদের সন্তুষ্ট করেছে। তার ফিটনেস বিষয়ে নিশ্চিত হয়েছেন তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply