দুর্দান্ত সেঞ্চুরির পর পায়ের পেশিতে টান নিয়ে মাঠ ছাড়লেন লিটন

|

লিটন যেদিন খেলেন, নিজের মতো খেলেন। আজকের দিনটা ছিল তেমনই একটি দিন। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়াডেতে শুরু থেকেই দারুণ খেলছিলেন। ম্যাচের ৩৪-তম ওভারের প্রথম বলেই বাউন্ডারি হাকিয়ে তুলে নিলেন সেঞ্চুরি। ৯৫ বলে সেঞ্চুরি তুলে নেয়ার পর যেন আরও আগ্রাসী লিটন। মাঠজুড়ে স্ট্রোকের ফুলঝুড়ি ছোটান।

ডোনাল্ড টিরিপানোর ওভারে ৩ বাউন্ডারি হাকানোর পরের ওভারে ওয়েসলি মাদেভেরের বলে হাকালেন বিশাল ছয়। বলা যায়, জোরালো স্লগ সুইপে ছয় আদায় করে নিলেন লিটন। সে সময় আবার পায়ের মাংসপেশিতে টান খেলেন। এতে মাঠ থেকেই উঠে যেতে হলো লিটনকে। তার বদলে মাঠে নেমেছেন মোহাম্মদ মিথুন।

মাঠ থেকে উঠে যাওয়ার আগে লিটনের ১০৫ বলে ১২৬ রানের ইনিংসে ছিল ১৩টি চার ও দুটি বিশাল ছয়।

রোববার শুরু থেকেই ছন্দে ছিলেন লিটন। অপর ওপেনার তামিম স্ট্রাগল করলেও শুরু থেকেই রানের চাকা সচল রেখেছিলেন তিনি। দলীয় ৬০ রানে তামিম ফিরে গেলে শান্তর সাথে ৮০ রানের জুটি গড়েন তিনি। ১৪০ রানে শান্ত দুর্ভাগ্যজনক এলবিডব্লিউ হয়ে ফিরে গেলে মুশফিকের সাথে ৪২ রানের জুটি গড়েন তিনি। মুশফিক ফিরে গেলে মাহমুদউল্লাহর সাথে জুটিতে দ্রুতই ২৪ রান তুলে নিয়েছিলেন। এরপরই সেই বিশাল ছয় আর পায়ের মাংসপেশিতে টান নিয়ে মাঠের বাইরে চলে যাওয়া। তার আগে অবশ্য বাংলাদেশের ইনিংসটা দাঁড় করে দিয়ে গেছেন দারুণভাবেই।









Leave a reply