মুশফিকের বিকল্পের সন্ধানে বিসিবি

|

করোনাভাইরাস আতঙ্কে পাকিস্তান সফরের শেষভাগ নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে বিসিবিকে। তবে, এ বিষয়ে কোনো ধরনের ভাবনা চিন্তার সুযোগ নেই ‘মি ডিপেন্ডেবল’ মুশফিকুর রহিমের। পাকিস্তান সফরের এই ধাপেও যাচ্ছেন না তিনি। ফলে, মুশফিকের বিকল্পের খোঁজে আছেন নির্বাচকরা। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচেও মুশফিকের সম্ভাব্য বদলি ক্রিকেটারকেই সুযোগ দিতে চান তারা।

টিম ম্যানেজমেন্টকে গত পরশুই তার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন মুশফিক। মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সাংবাদিকদের বিষয়টি আবারও নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। বলেন, পাকিস্তানে মুশফিক যাচ্ছে না, তাই আমরা চিন্তা করছি ওর জায়গায় কাকে খেলানো যায়। মুশফিক না যাওয়ায় ১৫ জন থেকে ইতিমধ্যে একজন কমে গেছে। আমরা মুশফিকের বিকল্প চিন্তা করছি।

তবে, মুশফিক না গেলেও পাকিস্তান যেতে ইচ্ছুক ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। পাকিস্তানে একমাত্র ওয়ানডের জন্য খেলোয়াড় মাশরাফিকে বিবেচনা করা হবে কি না, সেটা এখনই বলতে পারলেন না মিনহাজুল। জানালেন, আমরা এ সিরিজটা শেষ হলে তারপর পাকিস্তান সিরিজের ওয়ানডে নিয়ে বসবো। তবে, বিসিবির মনোভাব, পাকিস্তানে একমাত্র ওয়ানডেতেও বাংলাদেশ দলের অধিনায়কত্ব করবেন মাশরাফী বিন মোর্ত্তজা।

আগামী এপ্রিলে একটি ওয়ানডে ও একটি টেস্ট খেলতে তৃতীয় দফা পাকিস্তান যাবে বাংলাদেশ।









Leave a reply