জেলা জজকে প্রত্যাহারের সিদ্ধান্ত কেন অবৈধ নয়: হাইকোর্ট

|

পিরোজপুরের সাবেক এমপি এ কে এম আউয়াল ও তার স্ত্রীর জামিনের ঘটনায় দায়রা জজ আব্দুল মান্নানকে প্রত্যাহারের সিদ্ধান্ত কেন অবৈধ নয় জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আজ বুধবার বিচারপতি তারিকুল হাকিম ও ইকবাল করিমের বেঞ্চ সুয়োমটো রুল জারি করেছেন।

আজ সকালে এক আইনজীবী বিষয়টি আদালতের আরেকটি বেঞ্চের নজরে আনার পরে আউয়ালের ও তার স্ত্রীর জামিন এবং বিচারককে প্রত্যাহারের বিষয়টি প্রধান বিচারপতির নজরে আনার পরামর্শ দেন বিচারকদ্বয়। কিন্তু পরে বিচারপতি তারিকুল হাকিম ও ইকবাল করিমের বেঞ্চ স্বতঃপ্রণোদিত (সুয়োমটো রুল) হয়ে এই রুল জারি করেন।

এর আগে, দুদকের করা মামলায় গতকাল দুপুর ১২ টায় জামিনের আবেদন নামঞ্জুর করে এমপি আওয়াল ও তার স্ত্রীকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ আব্দুল মান্নান। সেই রায়ের ঘোষণার পরে আইনজীবীরা আদালত বর্জন করেন।

ঘটনার ৪ ঘণ্টা পর বিকেল ৪ টার দিকে ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ নাহিদ নাসরিন শুনানি শেষে একেএমএ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভিনের ২ মাসের জামিন মঞ্জুর করেন। এসময় পিরোজপুরের জেলা দায়রা জজ আদালতের বিচারক মোঃ আব্দুল মান্নানকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শহিদুল হক খান পান্না।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply