পিরোজপুর জেলা জজকে বদলির বিষয়টি একান্তই বিচার বিভাগের: ওবায়দুল কাদের

|

পিরোজপুর জেলা দায়রা জজকে বদলির বিষয়টি একান্তই বিচার বিভাগের। আইন মন্ত্রণালয় বিষয়টি সমাধান করবে। তবে, দলীয় সংশ্লিষ্টতা থাকলে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে মুজিববর্ষ উদযাপন উপলক্ষ্যে মতবিনিময় সভা শেষে তিনি একথা জানান।

তিনি বলেন, বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন। তাই বিচারক বদলির বিষয়টি সম্পূর্ণই বিচার বিভাগ ও আইন মন্ত্রণালয়ের বিষয়। যদি কোনো ভুল বোঝাবোঝির সৃষ্টি হয়, সমাধান তারাই করবে।

ওবায়দুল কাদের বলেন, দায়রা জজকে বদলির ঘটনাকে ইস্যু করছে বিএনপি, দলটি কেবল ইস্যু খুঁজে বেড়ায়। বিএনপির মন্তব্যে আওয়ামী লীগ চিন্তিত নয় বলেন উল্লেখ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি মোদি বিরোধিতার নামে মুজিববর্ষের বিরোধিতা করছে।

পাপিয়াকাণ্ডে সরকার বিব্রত নয়, বরং অপরাধীক আইনের আওতায় আনতে কঠোর ভূমিকায় আওয়ামী লীগ বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। বলেন, আমরা বিব্রত হই না, আমরা ব্যবস্থা নেই। অপরাধীরা নজরদারিতে রয়েছে। অপরাধী যেই হোক না কেন, শেখ হাসিনা কাউকে ছাড় দেন না; তার প্রমাণ তিনি বারবার দিয়েছেন। আমাদের নেত্রী শেখ হাসিনা এ বিষয়ে কঠোর অবস্থানে রয়েছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী আয়োজন নিয়ে বিএনপি বিরোধিতার জন্য বিরোধিতা করছে। তারা বঙ্গবন্ধু হত্যার মাস্টার মাইন্ড, অতীতেও তারা এ অপচেষ্টা চালিয়েছে। কিন্তু তাদের শত চেষ্টা করেও বঙ্গবন্ধুর ঔজ্জ্বল্য ঢেকে দিতে পারেনি।

এসময় ঢাকা-১০ আসন ও চট্টগ্রাম সিটি নির্বাচনের জন্য দুই জন নেতাকে সমন্বয়কের দায়িত্ব দেয়ার কথা জানান তিনি। ঢাকা-১০ সংসদীয় আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার আবদুর রহমান এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে সমন্বয়ক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply