ওপেনারদের ঝড়ো সেঞ্চুরিতে টাইগারদের রানের পাহাড়

|

দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাসের ঝড়ো সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে টাইগাররা। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের তৃতীয় একদিনের ম্যাচে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে নির্ধারিত ৪৩ ওভারে তিন উইকেট হারিয়ে ৩২২ রান সংগ্রহ করে তারা। জিততে হলে জিম্বাবুয়ে করতে হবে ৩২৩ রান।

এর আগে, দুপুর ২টায় টসে হেরে ব্যাট করতে নামে টাইগাররা। শুরু থেকেই মেরে খেলতে থাকেন দুই ওপেনার। উদ্বোধনী জুটিতে ভাঙেন ২১ বছরের পুরনো রেকর্ড। দেশের হয়ে সর্বোচ্চ রানের জুটি গড়েন তামিম-লিটন। তারা সংগ্রহ করেন ২৯২ রান।

খেলা শুরু হওয়ার পর ৩৩.২ ওভারে কোনো উইকেট না হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে বাংলাদেশ। এরপর শুরু হয় বৃষ্টি। প্রায় দুই ঘণ্টা খেলা বন্ধ থাকার পর ফের যখন খেলা শুরু হয় তখন ম্যাচের ভাগ্য নির্ধারণ হয় ৪৩ ওভারে।

বৃষ্টির আগে ১০১ ও ৭৯ রানে অপরাজিত ছিলেন লিটন দাস ও তামিম ইকবাল। বৃষ্টির পর ফের ব্যাটিংয়ে নেমে রীতিমতো তাণ্ডব চালান লিটন দাস ও তামিম ইকবাল। দেশ সেরা ওপেনার তামিম ইকবাল ওয়ানডে ক্যারিয়ারের ১৩ এবং আন্তর্জাতিক ক্রিকেটে ২৩তম সেঞ্চুরি তুলে নেন। ১২৮ রানে অপরাজিত ছিলেন তামিম।

তবে তামিম ইকবালকে ছাড়িয়ে নতুন উচ্চতায় পৌঁছে যান লিটন দাস। জাতীয় দলের এ তারকা ব্যাটসম্যান দেশের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রানের মাইলফলক স্পর্শ করেন।









Leave a reply