মাশরাফীর মতো দলকে এগিয়ে নেয়ার কথা জানালেন মাহমুদউল্লাহ

|

বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা নেতৃত্বের ইতি টানলেন। গতকাল জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ ম্যাচে জয় নিয়ে বিদায় নিলেন তিনি।

এদিকে মাশরাফীর অব্যাহতির পর বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক নির্বাচনের গুরুদায়িত্ব পড়েছে বিসিবির ওপর। স্বাভাবিকভাবেই পরবর্তী অধিনায়ক হওয়ার কথা সাকিব আল হাসানের।

তবে আইসিসির নিষেধাজ্ঞার কারণে মাঠের বাইরে রয়েছেন সাকিব। ফলে অধিনায়কত্বের ভার কাকে দেয়া যায় তা নিয়ে দেখা দিয়েছে সংশয়।

সাকিবের বাইরে তাই অধিনায়কের দৌড়ে এগিয়ে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। এ বিষয়ে টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘নেতৃত্ব পেলে মাশরাফী ভাইয়ের মতো দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করব।’

তিনি আরও বলেন,’ মাশরাফী ভাইয়ের ক্যারিশমেটিক একটা পাওয়ার ছিল। যখনই আমরা একটু নার্ভাস থাকতাম বা চিন্তিত থাকতাম- তিনি আমাদের ঠাণ্ডা মাথায় বোঝাতো কীভাবে আগানো যায়, কোন জিনিসটা করলে দলের জন্য ভালো হবে। এই জিনিসগুলো মাশরাফী ভাইয়ের খুব ভালো গুণ ছিল। আমিও চেষ্টা করব কীভাবে দলকে সাহায্য করা যায়, কীভাবে দলকে এগিয়ে নেয়া যায়।

পরবর্তী আধিনায়কের দৌড়ে এগিয়ে থাকা এই ক্রিকেটার আরও বলেন, ‘মাশরাফী ভাই দল যেভাবে সামলেছেন, এগিয়ে নিয়ে গেছেন-এরপর সামনে এগিয়ে যাওয়া অনেক বড় চ্যালেঞ্জ। যেই অধিনায়ক হোক, তার জন্য এটা চ্যালেঞ্জ।

তিনি বলেন, সামনে এগোতে চাইলে, আরও ভালো ক্রিকেট খেলতে হলে চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে। ঐ অনুযায়ী কাজ করতে হবে। মাশরাফী ভাই খুব ভালো দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। একেক অধিনায়কের চিন্তাধারা একেকরকম।

আমি সবসময়ই চ্যালেঞ্জ উপভোগ করি উল্লেখ করে জাতীয় দলের এ অলরাউন্ডার আরও বলেন, আমি আমার শতভাগ দিয়ে নিজেকে এবং দলকে যেন ভালো পারফরম্যান্সে সহায়তা করতে পারি সেই চেষ্টা করবো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply