প্রথম টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

|

দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আজ মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে। ইতিমধ্যে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে সফরকারী জিম্বাবুয়ে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ছয়টায় মাঠে গড়াবে খেলা।

সাম্প্রতিক সময়ের ব্যর্থতা কাটিয়ে টেস্ট ও ওয়ানডেতে সাফল্যের ধারায় ফিরেছে বাংলাদেশ। দেশের মাটিতে সম্প্রতি একমাত্র টেস্টে জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে পরাজিত করে বাংলাদেশ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজেও তাদের হোয়াইটওয়াশ করে টাইগাররা। যে দাপট দেখা গেছে তাতে টি-টোয়েন্টি সিরিজেও জিম্বাবুয়ের কুলিয়ে উঠতে পারার কথা নয়। ইতিহাসও তাই বলছে, টি-টোয়েন্টিতে সফরকারী দলটির থেকে বেশ এগিয়ে টাইগাররা। এখন পর্যন্ত এ ফরম্যাটে ১১ বার মুখোমুখি হয়েছে দু’দল। এর মধ্যে, বাংলাদেশ সাতবার ও জিম্বাবুয়ে চারবার জয় পায়।

তবে, মাটিতেই পা রাখছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। রোববার ম্যাচ-পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, ক্রিকেটের ছোট ফরম্যাটে ভালো খেলে জিম্বাবুয়ে। প্রত্যকটি ম্যাচই চ্যালেঞ্জিং। কোনো কিছুই সহজভাবে নেয়ার অবকাশ নেই। আমরা মনে করি, টি-টোয়েন্টিতে খুবই ভালো দল জিম্বাবুয়ে। তাদের খুবই ভালো ব্যাটিং লাইন-আপ রয়েছে। তাই তাদের হারাতে হলে আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। ইতিবাচক মানসিকতা নিয়ে আমরা মাঠে নামব। যদি আমরা তাদের সহজভাবে নিই। তবে এটি আমাদের জন্য নেতিবাচক ফল বয়ে আনবে।

বাংলাদেশের একাদশ : তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ের একাদশ : তিনাশে কামুনহুকামুয়ে, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, উইসলে মাধেভেরে, রিচমন্ড মুতুম্বামি, তিনোতেন্ডা মুতুমবোদজি, ডোনাল্ড তিরিপানো, চার্লটন টিশুমা, ক্রিস এমপোফু ও কার্ল মুম্বা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply