অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করায় বগুড়ায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা

|

বগুড়া ব্যুরো:
বগুড়ায় স্বাভাবিক দামের চেয়ে দ্বিগুণ-তিনগুণ দামে মাস্ক বিক্রি করায় দুই ব্যবসা প্রতিষ্ঠানকে আর্থিক দণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ সোমবার বিকেলে শহরের কাঁঠালতলা বাজার ও বড় মসজিদ লেনে ওই দুই প্রতিষ্ঠানকে অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করার দায়ে আট হাজার টাকা জরিমানা করেন আদালত।

জেলা প্রশাসনের এই ভ্রাম্যমাণ আদালতের অভিযানে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন আক্তার যমুনা নিউজকে জানান, দেশে করোনাভাইরাস কোভিড-নাইনটিনে আক্রান্ত রোগীর তথ্য প্রকাশের পর থেকেই বগুড়ায় খুচরা ও পাইকারী বাজারে মাস্ক-হ্যান্ডওয়াশ-হ্যান্ড স্যানিটাইজারের দাম বাড়িয়ে বিক্রি শুরু করেছেন কিছু ব্যবসায়ী।

এমন অভিযোগের ভিত্তিতে সোমবার বিকেলে শহরের কাঁঠালতলা বাজার ও বড় মসজিদ লেন এলাকার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন করেন ভ্রাম্যমাণ আদালত। পরে কাঁঠালতলায় একটি খুচরা দোকানে এবং বড় মসজিদ মার্কেটে একটি পাইকারী দোকানে অতিরিক্ত দামে মাস্ক বিক্রির সত্যতা পান আদালত।

অভিযোগ রয়েছে এসব দোকানে সব ধরনের মাস্কে বিক্রেতারা ৫০ টাকা পর্যন্ত দাম বাড়িয়ে দিয়েছেন। পরে খুচরা বিক্রেতাকে ৩ হাজার টাকা ও পাইকারী বিক্রেতাকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেন আদালত।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে থাকা অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমানা রিয়াজ জানান, এই ভাইরাস সংশ্লিষ্ট কোনো প্রয়োজনীয় পণ্যের দাম বাড়তি রাখার সুযোগ নেই। এই অভিযান সোমবার শুরু হলো, পর্যায়ক্রমে পুরো জেলায় এই অভিযান অব্যহত রাখা হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply