কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো আটালান্টা আর লিপজিগ

|

এবারের আসরের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো আটালান্টা আর লিপজিগ। শেষ ষোলো’র ২য় লেগের খেলায় জোসেফ লিসিচের হ্যাটট্রিকসহ ৪ গোলে আটালান্টা ৪-৩ গোলে ভ্যালেন্সিয়াকে আর টটেনহ্যামকে ৩-০ গোলে হারিয়েছে লিপজিগ। ম্যাচের ৩য় মিনিটেই স্পট কিক থেকে আটালান্টাকে এগিয়ে নেন লিসিচ।

২১ মিনিটে গামেইরোর গোলে ম্যাচে সমতা ফেরায় স্বাগতিকরা।অবশ্য প্রথমার্ধের শেষ দিকে আবারো ভুল করে বসেন দিয়াখবে। পেনাল্টি থেকে দলকে ২-১ ব্যবধানে আবারো এগিয়ে নেন লিসিচ। ৫১ মিনিটে গামেইরো’র ২য় গোলের পর ৬৭ মিনিটে ফারেন তোরেসের গোলে ম্যাচে প্রথমবারের মত লিড নেয় ভ্যালেন্সিয়া।

একই সাথে বড় ব্যবধানে জয় পেতে অলআউট ফুটবল খেলে স্বাগতিকরা। সেই সুযোগ কাজে লাগে ৭১ আর ৮২ মিনিটে লিসিচের আরো দুই গোলে ৪-৩ এর জয় নিয়ে শেষ আটে জায়গা করে নেয় আটালান্টা। টটেনহ্যামের মাঠ থেকে ১-০ গোলের জয় নিয়ে এগিয়ে থেকে ২য় লেগের খেলা শুরু করে লিপজিগ। রেডবুল এরিনায় ম্যাচের ১০ মিনিটে সাবিতজারের গোলে সে পথে আরো এক ধাপ এগিয়ে যায় জার্মান ক্লাবটি। ২১ মিনিটে সাবিতজারের ২য় গোলে ২-০ এর লিড নিয়ে বিরতিতে যায় লিপজিগ।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা করেও সফল হয়নি টটেনহ্যাম। উল্টো ৮৭ মিনিটে ফ্রোসবার্গের গোলে ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে লিপজিগ। নিশ্চিত করে শেষ আটে খেলা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply