ফরিদপুরে ইতালি ফেরত ৩ জন কোয়ারেন্টাইনে

|

ফরিদপুর প্রতিনিধি
করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে ফরিদপুরের তিন ব্যক্তিকে পারিবারিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা তিনজনই সম্প্রতি ইতালি থেকে ফিরেছেন। ফরিদপুরের স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে যে পরিস্থিতির অবনতি হলে ফরিদপুরে সরকারি উদ্যোগে পৃথক কোয়ারেন্টাইন সেন্টার খোলা হবে।

ফরিদপুর জেলা সিভিল সার্জন ডা. ছিদ্দিকুর রহমান জানান, গত ২ মার্চ শহরের ঝিলটুলীর বাসিন্দা তিন সহোদর ভাই ইতালি থেকে দেশে রওনা হন। ৩ মার্চ তারা দেশে ফিরেন। তারা নিজেদের উদ্যোগেই বাসায় কোয়ারেন্টাইনে থাকার ব্যবস্থা নেন বলে ডা. সিদ্দিকুর রহমান জানান।

সিভিল সার্জন জানান, ওই তিন ব্যক্তির পরিবার হতে তাদের উদ্যোগেই স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ করা হয়। তারা করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি। কিংবা তাদের মাঝে করোনা ভাইরাসের লক্ষণও পাওয়া যায়নি। তবে সার্বিক পরিস্থিতি বিবেচনা করে সতর্কতামুলক পর্যবেক্ষণের জন্যই তারা তাদের বাসা অন্যদের সাথে মেলামেশা না করে পৃথক রয়েছেন।

বর্তমানে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে একটি পৃথক আইসোলেশন সেন্টার খোলা হয়েছে। আর জেনারেল হাসপাতালে পাঁচটি শয্যা তৈরি রাখা হয়েছে করোনা আক্রান্তদের চিকিৎসার্থে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, উদ্ভূত পরিস্থিতিতে জেলা স্বাস্থ্য বিভাগ জেলা শহর ছাড়াও উপজেলা পর্যায়ে কোয়ারেন্টাইন সেন্টার খোলার চিন্তা ভাবনা করা হচ্ছে। ফরিদপুরের সালথা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন ও সদরের বক্ষব্যাধি হাসপাতালে কোয়ারেন্টাইন সেন্টার চালু করা হতে পারে। এর বাইরে প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও কয়েকটি বেড পৃথক করে রাখা হবে বলে জানানো হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply