প্রেমের ফাঁদে ফেলে জিম্মি করে পর্নগ্রাফি তৈরি, আটক ১০

|

বরিশালে প্রেমের ফাঁদে ফেলে জিম্মি করে পর্নগ্রাফী তৈরি ও ভয়ভীতি দেখিয়ে অর্থ আদায়ের অভিযোগে ৫ নারীসহ প্রতারক চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত অভিযান চালিয়ে নগরীর বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করে ডিবি পুলিশ।

প্রতারক চক্রের গ্রেফতারকৃত সদস্যরা হলো শরিয়তপুর জেলার জাকির হোসেন, তার স্ত্রী মঞ্জুয়ারা মনি, ঝালকাঠী জেলার কাঠালিয়ার বাসিন্দা বিএম কলেজের ছাত্রী ফারজানা আক্তার ঝুমুর, বরিশাল সদরের ভবানীপুর এলাকার মকবুল হোসেন, তার স্ত্রী লিজা বেগম, কাশিপুর এলাকার মামুন বয়াতি, চরকাউয়া এলাকার আশা আক্তার, নগরীর কাউনিয়ার সেলিম হাওলাদার, আরিফুর রহমান ও ফকিরবাড়ি রোডের চৌধুরী ভ্যালীর খুশি বেগম।

আজ বুধবার দুপুরে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত কমিশনার জুলফিকার আলী হায়দার জানান, চক্রটি দীর্ঘ দিন ধরে মানুষের সাথে প্রতারনা করে আসছে। সমাজের বিত্তবানরাই এই চক্রের প্রধান টার্গেট। ঘটনার বিবরনীতে তিনি জানান, এক মাস আগে বরিশাল নগরীর মুন্সি গ্যারেজ এলাকার বাসিন্দা ঠিকাদার সোহেল আল মাসুদের সাথে মোবাইল ফোনে পরিচয় হয় সরকারি বিএম কলেজের ব্যবস্থাপনা বিভাগের ৪র্থ বর্ষের ছাত্রী ফারজানা আক্তার ঝুমুরের। নিয়মিত কথা বলার এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ঝুমুরের আমন্ত্রণে নগরীর কালিবাড়ি রোডের সরকারি বরিশাল কলেজের সামনে তার সাথে দেখা করতে যায় মাসুদ। প্রতারনার ফাঁদে ফেলে তাকে চ্যাটার্জি লেনের একটি বাসায় নিয়ে যায় ঝুমুর। ওই বাসায় ভাড়া থাকতো প্রতারক জাকির ও মঞ্জুয়ারা মনি দম্পতি। মাসুদ ঘরে ঢুকতেই দরজা বন্ধ করে দেয় মনি। এসময় ঝুমুর তাকে জড়িয়ে ধরে তার গায়ের পোশাক খোলার চেষ্টা করে। সেই দৃশ্য মোবাইল ফোনে ধারন করে মনি। কিছুক্ষণের মধ্যে ডিবি পুলিশ পরিচয়ে সেখানে হাজির হয় প্রতারক জাকির। মাসুদকে ভয়ভীতি দেখিয়ে তার সাথে থাকা নগদ সাড়ে ৯ হাজার টাকা নিয়ে যায়। পরে বিকাশের মাধ্যমে আরো ১০ হাজার টাকা দিয়ে ছাড়া পায় মাসুদ। রাতেই তিনি বিষয়টি পুলিশকে অবহিত করলে অভিযানে নামে গোয়েন্দারা। রাতভর অভিযান চালিয়ে নগরীর বিভিন্ন স্থান থেকে প্রতারক চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply