নরসিংদীতে হোম কোয়ারেন্টাইনে ১১ প্রবাসী

|

নরসিংদী প্রতিনিধি:
নরসিংদীতে করোনাভাইরাস সন্দেহে আরও ১ জন নারী ও ১ জন পুরুষকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা দুজনই সৌদি ফেরত।

আজ শনিবার পর্যন্ত নরসিংদীতে হোম কোয়ারেন্টাইনে আছেন মোট ১১জন প্রবাসী। এর মধ্যে রায়পুরা উপজেলার মুছাপুর ইউনিয়নের গৌরীপুর এলাকার ৩ বাসিন্দা ও শিবপুর উপজেলার মাছিমপুর ও চক্রধা এলাকার ২ বাসিন্দা পলাশ উপজেলার ঘোড়াশালে ১ জন নারী ও গজারিয়া ইউনিয়নের মাঝেরচর গ্রামের ১ জন রয়েছেন।

তাদেরকে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী নিজ নিজ বাড়ীতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানিয়েছেন নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন। তারা সবাই সাম্প্রতিক সময়ে প্রবাস থেকে দেশে ফিরেছেন।

তবে এ নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই জানিয়ে জেলা স্বাস্থ্য বিভাগ বলছে, করোনাভাইরাস বিষয়ে প্রবাস ফেরতসহ সকলকে সচেতন ও সতর্ক থাকতে হবে। করোনাভাইরাস প্রতিরোধে ও আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে নরসিংদীর বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালকে আইসোলেশন সেন্টার ঘোষণা করা হয়েছে। এখানে ১০০ শয্যার ব্যবস্থা রাখা হবে।

এছাড়া নরসিংদীর জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি হাসপাতালগুলোতে বিভিন্ন পর্যায়ের উদ্যোগ নেওয়া হয়েছে। একই সঙ্গে নরসিংদীর প্রধান দুটো চিকিৎসাকেন্দ্র জেলা ও সদর হাসপাতালসহ সবগুলো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আলাদা আইসোলেশন ইউনিট প্রস্তুত রাখা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply