৩১ মার্চ পর্যন্ত ঘরোয়া, আন্তর্জাতিক সব খেলা স্থগিত

|

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, আগামী ৩১ মার্চ পর্যন্ত ঘরোয়া ও ৩০ এপ্রিল পর্যন্ত আন্তর্জাতিক সব খেলা স্থগিত। করোনাভাইরাস আতঙ্কের কারণে সোমবার দেশের সব খেলা স্থগিত রাখার ঘোষণা দিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী।

সাম্প্রতিক সময়ে গণমাধ্যমের শিরোনামে প্রাধান্য বিস্তার করছে করোনাভাইরাস। এশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে দ্রুত ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। ছোঁয়াছে এই ভাইরাসের প্রভাব ক্রীড়াঙ্গনেও পড়েছে।

করোনাভাইরাসের কারণেই স্থবির হয়ে পড়েছে বিশ্ব ক্রীড়াঙ্গন। ক্রিকেট, ফুটবলসহ বিভিন্ন ইভেন্টের অনেক খেলা ইতিমধ্যে স্থগিত হয়েছে। বন্ধ হয়েছে বেশকিছু টুর্নামেন্ট এবং দ্বিপাক্ষিক সিরিজও।

ছোঁয়াছে এই ভাইরাসে বিশ্বে প্রায় ৬ হাজার মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। আক্রান্ত হয়েছেন অসংখ্য মানুষ। যে কারণে বাড়তি সতর্ককতা হিসেবে অনেকে স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে রয়েছেন।

করোনাভাইরাস আতঙ্কে বাংলাদেশ দলের পাকিস্তান সফর স্থগিত করা হয়েছে। বাংলাদেশ-আফগানিস্তান ফুটবল ম্যাচ স্থগিত করা হলেও প্রিমিয়ার ফুটবল লিগ চালিয়ে নেয়ার ঘোষণা দিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

অন্যদিকে করোনা আতঙ্কের মধ্যেই ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ চালিয়ে নেয়ার ঘোষণা দিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এমপি।

১৫ মার্চ রোববার শুরু হয় ঢাকা প্রিমিয়ার লিগ। খেলা শুরুর দ্বিতীয় দিনেই যুুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী করোনাভাইরাসের কারণে ৩১ মার্চ পর্যন্ত ঘরোয়া সব খেলা স্থগিত রাখার ঘোষণা দেন। তার মানে ঢাকা প্রিমিয়ার ফুটবল লিগ ও ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সব খেলা স্থগিত।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply