জ্বর সর্দি কাশিতে আনসার সদস্যের মৃত্যু, তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রীকে চিঠি

|

জ্বর সর্দি ও কাশিতে এক আনসার সদস্যের মৃত্যুর ঘটনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলককে চিঠি দিয়েছে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)।

রোববার (১৫মার্চ) সংস্থাটির পক্ষ থেকে এ চিঠি দেওয়া হয়। এতে বলা হয়, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলে কর্মরত এক আনসার সদস্য রেজাউল করিম সর্দি-কাশি ও জ্বরের লক্ষণ দেখা দিলে গত ৪ মার্চ ছুটি নিয়ে গ্রামের বাড়ি যান। পরে তিনি ১১ মার্চ মারা যান। তার গ্রামের বাড়ি রংপুর জেলার কেশবপুর গ্রামে।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে মৃত আনসারের দাফন সম্পন্ন হয়েছে। তবে তার ডাক্তারি পরীক্ষা করা হয়েছিলো কিনা তা জানা যায় নি।

এছাড়া অপর একজন আনসার সদস্যের একই লক্ষণ দেখা দিলে প্রাথমিক চিকিৎসা শেষে তিনি ১২ মার্চ নিজ বাড়িতে চলে যান। এতে বলা হয়, বিষয়টি ইতিমধ্যে ঢাকার জেলা প্রশাসক ও সিভিল সার্জন ছাড়াও সিরাজগঞ্জ ও রংপুর জেলা কমাড্যেন্ট আনসার ও ভিডিপিকে অবহিত করা হয়েছে।

ওই চিঠিতে আরও বলা হয়েছে, আইসিটি টাওয়ার “ক” শ্রেণির কেপিআই স্থাপনা। এই টাওয়ারে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা প্রায়শই আগমন করেন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের কার্যক্রম তত্ত্বাবধান করেন।

এ টাওয়ারটিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী ও সিনিয়র সচিব নিয়মিত দাফতরিক কাজ সম্পাদন করেন। এছাড়া এ টাওয়ারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগসহ বিভিন্ন সংস্থা এবং প্রকল্পের ৩০টি কার্যালয় রয়েছে। যে কারণে এ টাওয়ারে প্রতিদিন কর্মকর্তা-কর্মচারীসহ প্রায় ৩ হাজার মানুষ যাতায়াত করেন।

বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারী আকার ধারণ করায় বিসিসিতে কর্মরত আনসার সদস্যদের স্বাস্থ্য পরীক্ষাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানানো হয়।

চিঠির অনুলিপি স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, ঢাকার জেলা প্রশাসক, ঢাকা, রংপুর ও সিরাজগঞ্জের সিভিল সার্জন, রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের পরিচালক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ও সিনিয়র সচিবকেও দেয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply