দেশে করোনায় প্রথম মৃত্যু; প্রটোকল মেনে কবর দেয়া হবে

|

দেশে চিকিৎসাধীন অবস্থায় এক করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যু হয়েছে। এটিই করোনা আক্রান্ত হয়ে দেশের প্রথম মৃত্যু বলে জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। জানান, বিশ্বস্বাস্থ্য সংস্থার নিরাপত্তা প্রটোকল মেনে ঐ ব্যক্তিকে কবর দেয়া হবে।

বুধবার এক প্রেস ব্রিফিংয়ে তিনি জানান, আক্রান্ত ব্যক্তি বয়স্ক। তার বয়স ৭০’র ওপর। তিনি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, কিডনির জটিলতায় ভুগছিলেন। আজই তার মৃত্যু হয়েছে। যথাযথ প্রটোকল মেনে ভাইরাস না ছড়ানোর মতো করে তার লাশ দাফন করা হবে। এই বিষয়ে আমরা যথাযথ জায়গায় নির্দেশনা দিয়ে দিয়েছি।

ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা বলেন, মৃত ব্যক্তি বিদেশ থেকে আসেননি বা এর মধ্যে বিদেশে যাননি। তিনি বিদেশ থাকা আসা একজনের সংস্পর্শে এসেছিলেন। তার মৃত্যু নিয়ে বিস্তারিত বলতে চাইছি না।

এসময় আরও ৪ জন করোনা আক্রান্ত হওয়ার কথা জানান তিনি। এর ফলে, বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৪ জনে।

এর আগে, গতকাল মঙ্গলবার ২ জনসহ মোট ১০ জন করোনা আক্রান্ত থাকার কথা জানিয়েছিল আইইডিসিআর। আজকের ৪ জনসহ মোট ১৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্তের কথা জানিয়েছে সংস্থাটি। মোট ১৬ জনকে আইসোলেশনে রাখা হয়েছে বলে জানিয়েছেন ডা. মীরাজাদি সেব্রিনা ফ্লোরা।









Leave a reply