যুক্তরাজ্য থেকে ফিরে ‘কোয়ারেন্টাইন’ না করে বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিচ্ছেন কামরান

|

করোনা ঝুঁকির মধ্যে যুক্তরাজ্য থেকে দেশে ফিরেই কিনা বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিচ্ছেন সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও সাবেক মহানগর আওয়ামী লীগের সভাপতি . যুক্তরাজ্য ভ্রমণ করে গত ১৫ মার্চ দেশে ফিরেন তিনি। যদিও বিদেশ ফেরতদের বাধ্যতামূলক ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার সরকারি নির্দেশ রয়েছে কিন্তু মুজিব শতবর্ষের অনুষ্ঠানে যোগ দিয়েছেন তিনি।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে কামরান জানান, তিনি করোনাভাইরাসে আক্রান্ত নয়। কারণ স্বাস্থ্য বিভাগ যে ফরম দিয়েছে তা পূরণ করে দিয়েছেন তিনি। এছাড়াও, সিলেট এয়ারপোর্টে নামার পর তারা চেকআপ করে দেখেছে। আর ওই ধরনের রোগের উপসর্গ যে উপসর্গ সেগুলোও তার মধ্যে নেই।

এদিকে, দেশে ফিরে ধানমন্ডির ৩২ নম্বরে মুজিব শতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ কর্মসূচিতেও ছিলেন কামরান।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার পর সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) বিদেশ ফেরত সবাইকে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়। এরপর গত সোমবার বিদেশ ফেরতদের বাধ্যতামূলক ১৪ দিন কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত নেয় মন্ত্রিসভা। একই সঙ্গে সবাইকে জনসমাগম এড়িয়ে চলার কথা বলেছে আইইডিসিআর









Leave a reply